তানোরে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে ইউএনও’র মাইকিং

১০:৫২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, আগস্ট ১৩, ২০২০ রাজশাহী
uno

অসীম কুমার সরকার, তানোর (রাজশাহী) প্রতিনিধি: দিন দিন তানোর উপজেলার প্রাণকেন্দ্র গোল্লাপাড়া বাজারসহ মূল রাস্তা ঘিরে অবৈধ্যভাবে বিভিন্ন দোকানপাট গড়ে উঠেছে। গোপনে দিনে বা রাতে এইসব অবৈধ্য দোকানঘর তৈরি হচ্ছিল হরহামিশায়।

ফলে ভ্রাম্যমাণ চালি দোকানীরা পড়েছেন বিপাকে। গোল্লাপাড়া বাজারের টিনসেটগুলো জবরদখল করে যে যার মতো রাতারাতি দোকানঘর গড়ে তুলছেন এমন অভিযোগের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো সরজমিন গোল্লাপাড়া বাজারে অভিযান চালান।

এসময় অবৈধ্য দোকানঘর মালিকদের দ্রুত তাদের স্থাপনা সরিয়ে নিতে আহবান জানিয়ে আজ বৃহস্পতিবার (১৩ আগস্ট) বিকেলে গোল্লাপাড়া বাজর চত্বরে পথসভা করেন ইউএনও।

এসময় তানোর গোল্লাপাড়া বাজার বণিক সমিতির সভাপতি সারোয়ার জাহান, সাধারণ সম্পাদক নজরুল ইসলামসহ উপজেলা ভূমি অফিসের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় ইউএনও সুশান্ত কুমার মাহাতো বলেন, ‘গোল্লাপাড়া বাজার টিনসেটে যাদের অবৈধ্য দোকানঘর আছে। তাদেরকে আগামী ৭ দিনের মধ্যে সরিয়ে নিতে হবে। অন্যথায় আইনগতভাবে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।’

এরপর ইউএনও সুশান্ত কুমার মাহাতো গোল্লাপাড়া বাজার ও মূল রাস্তায় নিজে মাইকিং করে বলেন, ‘আমার সরকারি জায়গা ও রাস্তার মধ্যে যে সকল স্থাপনা আছে তা স্ব উদ্যোগে আগামী বৃহস্পতিবারের মধ্যে সরিয়ে ফেলবেন। যদি না সরান তবে মোবাইল কোর্টের মাধ্যমে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’