ইউনিসেফের শুভেচ্ছাদূত হচ্ছেন মুশফিক

১১:৫৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, আগস্ট ১৩, ২০২০ খেলা
musi

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ জাতিসংঘের শিশু তহবিল ইউনিসেফের শুভেচ্ছাদূত হচ্ছেন সাবেক অধিনায়ক ও জাতীয় দলের তারকা ব্যাটসম্যান মুশফিকুর রহিম। প্রাথমিক আলোচনা শেষে চূড়ান্ত হবে, মুশফিক ঠিক কবে থেকে ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে দায়িত্ব পালন শুরু করবেন।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) ইউনিসেফ বাংলাদেশের এক ফেসবুক পোস্টে মুশফিক ও তার ছেলে মায়ানের একটি ছবি পোস্ট করা হয়, যেখানে বাবা-ছেলে দুইজনই মাস্ক পরে আছেন।

করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক ব্যবহারে সতর্কতা সৃষ্টির উদ্দেশে ছবির ক্যাপশনে লেখা হয়, ‘মাস্ক করোনা ভাইরাস রোধে সবচেয়ে শক্তিশালী হাতিয়ার। তাই আমাদের সবার প্রিয় মুশফিকুর রহিমের মতোই সবাইকে মাস্ক ব্যবহারে উৎসাহী করুন।’

সেইসঙ্গে মুশফিক ও মায়ানের এই ছবির মাধ্যমে অন্যদেরও সন্তানের মাস্ক পরা ছবি ও ভিডিও আহ্বান করেছে ইউনিসেফ বাংলাদেশ। পরামর্শ দিয়েছে বন্ধুদের জানানোর জন্যও।

উল্লেখ্য এর আগে ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করেছেন জাতীয় দলের সাবেক তিন অধিনায়ক হাবিবুল বাশার সুমন, মোহাম্মদ আশরাফুল ও সাকিব আল হাসান।

আশরাফুল ও বাশার দুজনই ২০০৫ সালে ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে মনোনীত হয়েছিলেন। সাকিব এই মর্যাদা পেয়েছিলেন ২০১৩ সালে। আর এবার তাদের দলে যুক্ত হচ্ছেন দেশের ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান মুশফিকের নামও।