অনলাইন ক্লাসের জন্য স্মার্টফোন পাচ্ছেন ইবি শিক্ষার্থীরা

১:৫৯ অপরাহ্ন | শুক্রবার, আগস্ট ১৪, ২০২০ শিক্ষাঙ্গন
onli

ইবি প্রতিনিধি: কোভিড-১৯ করোনা ভাইরাসের প্রেক্ষিতে সেশনজট মোকাবেলায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নির্দেশনায় অনলাইন ক্লাস শুরু করেছে বিশ্ববিদ্যালয়গুলো। তাই অনলাইন ক্লাস করতে স্মার্টফোন ক্রয়ে আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের তালিকা প্রণয়নের নির্দেশনা দিয়েছেন কমিশন।

নির্দেশনা অনুযায়ী ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অসচ্ছল শিক্ষার্থীদের স্মার্টফোন ও ডাটা সরবরাহের জন্য তালিকা প্রস্তুত করতে সকল বিভাগীয় সভাপতিকে নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ লক্ষ্যে প্রজ্ঞাপন জারি করেছে বিশ্ববিদ্যালয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রজ্ঞাপনে বলা হয়, অনলাইন শিক্ষা কার্যক্রমে সকল শিক্ষার্থীর অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষ্যে বিভাগের যে সকল শিক্ষার্থীর স্মার্টফোন/ ডিভাইস ক্রয়ে আর্থিক সক্ষমতা নেই সে সকল শিক্ষার্থীর তালিকার হার্ডকপি আগামী ১৯ আগস্টের মধ্যে রেজিস্ট্রার অফিসে এবং সফটকপি রেজিস্ট্রার অফিসের ই-মেইলে প্রেরণ করার জন্য অনুরোধ করা হয়েছে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন, ইউজিসি অসচ্ছল শিক্ষার্থীদের তালিকা চেয়ে আমাদের চিঠি পাঠিয়েছেন। আমরা স্ব-স্ব বিভাগকে বিষয়টি জানিয়েছি। দ্রুত সময়ের মধ্যে আমরা এ তালিকা ইউজিসি বরাবর প্রেরণ করব।