🕓 সংবাদ শিরোনাম

বিএনপির এমপির কাছে খালেদার চেয়েও পরীমনির গুরুত্ব বেশি: তথ্যমন্ত্রীগৌরনদীতে জালভোট দেওয়া নিয়ে কেন্দ্রে সংঘর্ষ, নিহত ১সুনামগঞ্জে হিন্দুদের বাড়িতে হামলা: প্রধান আসামি সেই স্বাধীনের জামিনভালুকায় কাভার্ডভ্যানের ধাক্কায় ট্রাকের চালকসহ নিহত ৩বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির দুর্ধর্ষ কাহিনি প্রকাশব্যবসায়ীর হাত-পা বেঁধে মুখে বালিশ চাপা দিয়ে হত্যা করেন তারাইউপি নির্বাচন: ভোলায় সংঘর্ষ ও গোলাগুলি, নিহত ১টাঙ্গাইলে একদিনে রেকর্ড ১৬৫ জন করোনায় আক্রান্ত, মৃত্যু ১হজের সুযোগ পাবেন ৬০ হাজার, নিবন্ধন পাঁচ লাখের বেশিদ্বিতীয় বিয়ের গুঞ্জনে মাহিকে প্রথম স্বামীর অভিনন্দন

  • আজ সোমবার, ৭ আষাঢ়, ১৪২৮ ৷ ২১ জুন, ২০২১ ৷

জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতি সাকিবের শ্রদ্ধা

saki
❏ শনিবার, আগস্ট ১৫, ২০২০ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ আজ শোকাবহ ১৫ আগস্ট। জাতীয় শোক দিবস। বাঙালি জাতির শোকের দিন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী। জাতির জনককে সপরিবারে নির্মম-নিষ্ঠুরভাবে হত্যার ৪৫ বছর।

১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোর রাতে রাজধানী ঢাকায় সংঘটিত হয়েছিল ইতিহাসের এক কলঙ্কিত অধ্যায়। এদিন স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, বাঙালির মহানায়ককে হত্যা করেছিল ক্ষমতালোভী নরপিশাচ কুচক্রী মহল।

বাঙালির হাজার বছরের শ্রেষ্ঠ মানুষটিকে সপরিবারে হত্যার পর দীর্ঘদিন বাংলাদেশের রাজনৈতিক আকাশ ছিল তিমিরাচ্ছন্ন। দেশ পরিচালনার নেতৃত্ব গ্রহণ করে স্বাধীনতার শত্রুরা। তাদের প্রত্যক্ষ ও পরোক্ষ ইন্ধনে আশ্রয়-প্রশ্রয় পায় বঙ্গবন্ধুর খুনিরা।

তবে বাঙালি হার মানেনি। পচাত্তরের ভয়াল সেই রাতের পর আবারও ঘুরে দাঁড়িয়েছে। দেশে প্রতিষ্ঠিত হয়েছে গণতন্ত্র। পুরো বাঙালি জাতি গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছে বাংলাদেশে স্থপতি বঙ্গবন্ধু এবং তার পরিবারকে। বাদ যাননি ক্রিকেটাররাও। ১৫ আগস্টের প্রাক্কালে নিজের ভেরিফায়েড ফেসুক পেইজে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেছেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান।

সাকিব লিখেছেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারকে শ্রদ্ধাভরে স্মরণ করছি জাতীয় শোক দিবসের এই দিনে। আপনি চিরদিন বেঁচে থাকবেন আমাদের হৃদয়ে।’
sa
সাকিব করোনাকালের শুরু থেকেই সপরিবারে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। বাংলাদেশের আসন্ন শ্রীলঙ্কা সফরে তার ফেরার জোর সম্ভাবনা আছে। কারণ ওই সফরের প্রথমভাগেই তার ওপর আইসিসির নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে। বিশ্বসেরা অল-রাউন্ডারের মাঠে ফেরার অপেক্ষায় আছেন ভক্ত-সমর্থকেরা।