টাঙ্গাইলে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

২:১৭ অপরাহ্ণ | শনিবার, আগস্ট ১৫, ২০২০ ঢাকা, দেশের খবর

মোল্লা তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি- নানা কর্মসূচীর মধ্য দিয়ে টাঙ্গাইলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিক ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

শনিবার ( ১৫ আগষ্ট) সকালে শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করে জেলা প্রশাসক মো. আতাউল গনি।

পরে টাঙ্গাইল সদর-৫ আসনের সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন ও গোপালপুর-ভূঞাপুর ২আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির এবং পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, টাঙ্গাইল সদর উপজেলা পরিষদেও চেয়ারম্যান শাহজাহান আনছারীসহ বিভিন্ন সহযোগীসংগঠনের নেতা-কর্মী, সরকারী কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ পুস্পস্তবক অর্পণ করেন।

এর পরই জেলা আওয়ামী লীগ, জেলা পরিষদ, টাঙ্গাইল পৌরসভা, টাঙ্গাইল প্রেসক্লাব, যুবলীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতি সংগঠনের পক্ষথেকে পুস্পস্তবক অর্পন করা হয়। পরে শেখ মুজিবুর রহমানের রুহের মাখফেরাত কামনা করে দোয়া করা হয়।

এর পর জেলা প্রশাসনের আয়োজনে শিল্পকলা একাডেমিতে আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন টাঙ্গাইলের জেলা প্রশাসক আতাউল গণি।

শেষে শহীদ স্মৃতি পৌর উদ্যানে জেলা আওয়ামীলীগের আয়োজন গণভোজ বিতরণ করা হয়। এছাড়াও জেলা শহরের প্রতিটা ওয়ার্ডসহ প্রায় পাঁচ শতাধিক স্থানে গণভোজের আয়োজন করা হয়। এছাড়াও অন্যন্য কর্মসূচির মধ্যে রয়েছে সকল মসজিদে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল ও মোনাজাতসহ সকল মন্দির, গির্জা, প্যাগোডা এবং অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।