• আজ মঙ্গলবার। গ্রীষ্মকাল, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ৯:০২মিঃ

‘করোনা ভাইরাস এমনিতেই চলে যাবে, বেশি দিন লাগবে না’- স্বাস্থ্যমন্ত্রী

৭:৫০ অপরাহ্ন | শনিবার, আগস্ট ১৫, ২০২০ আলোচিত বাংলাদেশ
sas

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ “দেশ থেকে করোনা ভাইরাস এমনিতেই চলে যাবে, বেশি দিন লাগবে না। এমনকি করোনার ভ্যাকসিন নাও লাগতে পারে” এমন মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শনিবার (১৫ আগস্ট) রাজধানীর মহাখালীতে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) মিলনায়তনে শোক দিবসের আলোচনায় একথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী জানান, বিভিন্ন দেশের সঙ্গে ভ্যাকসিন নিয়ে আলোচনার চেষ্টা চলছে। ভ্যাকসিন আমদানির বিষয়ে সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করবেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা।

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে স্বাস্থ্যমন্ত্রীর গ্রামের বাড়ি মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়ার শুভ্র সেন্টারে আয়াজিত আলোচনা ও দোয়া মাহফিলে তিনি বলেন, ‘স্বাস্থ্যসেবার অবদানের কারণে করোনায় মৃত্যুর হার অনেক কমে গেছে। সংক্রমণের হারও কমে যাচ্ছে। সুস্থতার হার বেড়ে যাওয়ায় মানুষের মধ্যে করোনা ভীতি কমেছে। অর্থনীতির চাকা সচল হয়েছে। জীবন-জীবিকা অনেকটা স্বাভাবিক হচ্ছে।’

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ২ হাজার ৬৪৪ জনের দেহে। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ২ লাখ ৭৪ হাজার ৫২৫ জন। এছাড়া আক্রান্তদের মধ্যে আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৬২৫ জন।

শনিবার (১৪ আগস্ট) দুপুরে করোনাভাইরাসের বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১ হাজার ১২ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৫৭ হাজার ৬৩৫ জন।