• আজ ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

‘যে বুলেট শেখ হাসিনাকে এতিম করেছিলো, সে বুলেটই খালেদা জিয়াকে বিধবা করেছে’

৮:২৫ অপরাহ্ণ | শনিবার, আগস্ট ১৫, ২০২০ জাতীয়
kader

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ “যে বুলেট শেখ হাসিনা ও শেখ রেহানাকে এতিম করেছিলো, সেই একই বুলেট বেগম খালেদা জিয়াকে বিধবা করেছে” বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (১৫ আগস্ট) গ্রীন ইউনিভার্সিটি বাংলাদেশ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় একথা বলেন। ওবায়দুল কাদের তাঁর বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা সভায় যুক্ত হন।

হত্যা হত্যাকে ডেকে আনে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, যে বুলেট বঙ্গবন্ধুকে রক্তাক্ত করেছিলো, সেই বুলেটই জিয়াউর রহমানকে রক্তাক্ত করেছে। সেনাপতি জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনীদের বিদেশে চাকরি দিয়ে পুরস্কৃত করেছিলো এবং আইন করে খুনীদের বিচার প্রক্রিয়ার পথ বন্ধ করে দেয়ার ঘৃন্যতম ইতিহাস পৃথিবীতে আর একটিও নেই।

তিনি বলেন, ১৫ আগস্টের হত্যা ও ২১ আগস্টের গ্রেনেড হামলা এক সূত্রে গাঁথা। কিন্তু ইতিহাস কোনো অপারাধীকেই ক্ষমা করেনি। আজ অনেকেই মানবাধিকারের কথা বলেন। কিন্তু তারা কি আজ পর্যন্ত কোনো হত্যার বিচার করতে পেরেছে? পারেনি। বরং ২১ আগস্টের ঘটনাকে জজ মিয়া নাটক সাজিয়ে ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছে। সুতরাং মানবাধিকারের কথা তাদের মুখে মানায় না।

গ্রীন ইউনিভার্সিটি বাংলাদেশমএর উপাচার্য অধ্যাপক ডক্টর মো. গোলাম সামদানির সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডাক্তার মো. মুরাদ হাসান।

তথ্যপ্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসান বলেন, হাজার বছরের এই বাংলায় অনেকেই সংগ্রাম করেছেন, যুদ্ধ করছেন। কিন্তু আন্দোলন করে বাঙালির মুক্তি একমাত্র বঙ্গবন্ধুই এনে দিয়েছেন। তিনি বাঙালি জাতিসত্তার সংজ্ঞা নির্ধারণ করে দিয়েছেন। অথচ কাপুরুষরা তাকে বাঁচতে দেয়নি। এ সময় বঙ্গবন্ধুর জীবনের নানা দিকসহ কোভিড-১৯ পরিস্থিতিতে শেখ হাসিনা সরকারের সফলতার নানা দিক আলোচনা করেন তথ্যপ্রতিমন্ত্রী।

সভায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারপার্সন ও শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা অংশ নেন। সভা শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।