‘শোককে শক্তিতে পরিণত করে এগিয়ে যেতে চাই’- নোবিপ্রবি উপাচার্য

৯:৪১ অপরাহ্ণ | শনিবার, আগস্ট ১৫, ২০২০ শিক্ষাঙ্গন
nstu

এস আহমেদ ফাহিম, নোবিপ্রবি প্রতিনিধিঃ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) নানা আয়োজনের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

শনিবার (১৫ আগস্ট) সকালে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন শেষে প্রশাসনিক ভবনের সামনে থেকে শোক র‍্যালি শুরু হয়। নোবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. মো. দিদার উল আলমের নেতৃত্বে শোক র‍্যালিটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে শেষ হয়।

র‍্যালিতে অনুষদসমূহের ডিন, ইনস্টিটিউটসমূহের পরিচালক, রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলসমূহের প্রভোস্টবৃন্দ, প্রক্টর, দপ্তরসমূহের পরিচালক, শিক্ষক সমিতি ও অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দসহ ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশ নেয়।পরবর্তীতে নোবিপ্রবি নীল দল, স্বাধীনতা শিক্ষক পরিষদ নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশন, নোবিপ্রবি সাংবাদিক সমিতি সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পার্ঘ অর্পণ শেষে প্রশাসনিক ভবনের সম্মুখে দাঁড়িয়ে সংক্ষিপ্ত বক্তৃতায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. প্রফেসর ড. মো: দিদার-উল-আলম বলেন, “জাতির পিতাকে হারানোর শোককে শক্তিতে পরিণত করে আমরা এগিয়ে যেতে চাই। তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের রুপকল্প সামনে নিয়ে নোবিপ্রবিকেও নিয়ে যেতে চাই সাফল্যর স্বর্ণ শিখরে।

এসময় অন্যদের মাঝে আরো বক্তব্য রাখেন, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, সাধারণ সম্পাদক মো. মজনুর রহমান, অনুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট প্রফেসর ড. ফিরোজ আহমেদ।অনুষ্ঠান সঞ্চালনা করেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক আফসানা মৌসুমি।

পরবর্তীতে বাদযোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে ১৫ আগস্টের মিলাদ ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।