• আজ ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

ভারতীয় গণমাধ্যমের মিথ্যা, বানোয়াট খবরে বাংলাদেশের নিন্দা

১১:৩৩ পূর্বাহ্ণ | রবিবার, আগস্ট ১৬, ২০২০ ফিচার

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- ভারতের উত্তর পূর্বাঞ্চলের তিনটি গণমাধ্যমে প্রকাশিত মিথ্যা, গুজব ও বানোয়াট খবরের নিন্দা জানিয়েছে বাংলাদেশ। শুক্রবার (১৪ আগস্ট) কলকাতার বাংলাদেশের উপ-হাইকমিশন থেকে এক বিজ্ঞপ্তিতে এ নিন্দা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এসব পোর্টালে বাংলাদেশের প্রধানমন্ত্রী, মন্ত্রী, উপদেষ্টা, নিরাপত্তা বাহিনী ও গোয়েন্দা সংস্থাকে জড়িয়ে মিথ্যা, গুজব ও বানোয়াট খবর প্রকাশ করা হয়েছে। এর মধ্যে রয়েছে দি ইস্টার্নলিংক ডট কম, নিনাওডটইন ও লুকইস্টডটইন।

এসব মাধ্যমে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ছবি এডিট করে বিকৃতভাবে প্রকাশ করা হচ্ছে। এর মাধ্যমে বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বকে আঘাত করার চেষ্টা চলছে।

সুবির ভৌমিকের নাম সরাসরি না নিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয় যে ‘আমরা বুঝতে পারছি ভারতের একজন নিন্দনীয় সাংবাদিক ওই পোর্টালগুলো পরিচালনা করছেন এবং সেগুলোর নাম হচ্ছে— দি ইস্টার্ন লিঙ্ক ডট কম, নিনাও ডট ইন ও লুক ইস্ট ডট ইন। ওই সাংবাদিক এর আগেও বাংলাদেশ সম্পর্কে বিভিন্ন মিথ্যা সংবাদ প্রকাশ করেছেন।’

বাংলাদেশকে টার্গেট করে এ ধরনের মিথ্যা খবর প্রকাশের নিন্দা জানায় একই সঙ্গে সংশ্লিষ্ট সকলকে এ ধরনের ভিত্তিহীন খবরে গুরুত্ব না দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছে কলকাতার বাংলাদেশ মিশন।