ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে শাজাহান খানের মামলা

২:২৭ অপরাহ্ণ | রবিবার, আগস্ট ১৬, ২০২০ আলোচিত বাংলাদেশ

রাজু আহমেদ, স্টাফ রিপোর্টার- দৈনিক ইনকিলাব পত্রিকার সম্পাদক এ এম এম বাহাউদ্দীন ও কাদেরিয়া পাবলিকেশন্স অ্যান্ড প্রোডাক্টস লিমিটেডের পরিচালক আব্দুল কাদেরের বিরুদ্ধে ডিজিটাল আইনে একটি মামলা দায়ের করেছেন সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান।

১৬ আগষ্ট (রবিবার) শাজাহান খানের পরিবার নিয়ে মিথ্যা সংবাদ প্রকাশ করার অভিযোগ তুলে ঢাকা মহানগর হাকিম আবু সাঈদের আদালতে এ মামলা দায়ের করেছেন তিনি।

জানা গেছে,মামলাটিতে আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করা হলেও আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশের জন্য মামলাটি রাখেন।

এর আগে, গত ২৮ জুলাই ‘করোনা সনদ জালিয়াতিতে ধরা খেলেন শাজাহান খানের মেয়ে’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে ইনকিলাব। ওই প্রতিবেদনে দাবি করা হয়, শাজাহান খানের মেয়ে ঐশ্বী খান করোনা সনদ জালিয়াতি করে নিজে করোনা পজেটিভ হওয়া সত্বেও নিজেকে করোনা নেগেটিভ হিসেবে উল্লেখ করে সনদ জমা দিয়ে বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জ ব্যবহার করে লন্ডন যাওয়ার চেস্টা করেন। কাগজে ‘করোনা নেগেটিভ’ রিপোর্ট জমা দিলেও দেশত্যাগের আগে ইমিগ্রেশন অনলাইন চেকে করোনা পজেটিভ রিপোর্ট পেলে তাকে আর বিদেশ যেতে দেননি বিমানবন্দর কর্তৃপক্ষ।