‘কোনো পাগলের তেল-টেল থাকলে স্বাস্থ্যমন্ত্রীর কাছে পাঠিয়ে দিন’- রিজভী

৯:৫৮ অপরাহ্ণ | রবিবার, আগস্ট ১৬, ২০২০ জাতীয়
rezz

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ করোনা ভাইরাস এমনিতেই বাংলাদেশ থেকে চলে যাবে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের এমন বক্তব্যে তীব্র সমালোচনা করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, কোনো পাগলের তেল-টেল থাকলে একটু স্বাস্থ্যমন্ত্রীর কাছে পাঠিয়ে দিন, এতে দেশের মানুষ উপকৃত হবে।

শনিবার (১৬ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে করোনা প্রতিরোধে জনসচেতনতা মূলক গান ও ভিডিও ক্লিপের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রিজভী এ কথা বলেন।

তিনি বলেছেন, “এই স্বাস্থ্যমন্ত্রী উদ্ভট এক লোক। স্বাস্থ্যমন্ত্রীর এই বক্তব্য পড়ে এক ভদ্র আমাকে বললেন যে, কোনো পাগলের তেল-টেল থাকলে একটু স্বাস্থ্যমন্ত্রীর কাছে পাঠিয়ে দেওয়া দরকার। যাতে তার এই আবোল-তাবোল বলার যে পাগলামীটা এটা যেন কমে। যে কোনো জায়গা থেকে পাগলের তেল তার কাছে পাঠিয়ে দিলে সবচেয়ে ভালো হয় এবং দেশের মানুষ উপকৃত হয়।”

করোনা পরিস্থিতি নিয়ে দৈনিক বুলেটিন প্রচার বন্ধ করে দেওয়ার সমালোচনাও করে তিনি বলেন, প্রতিদিন ব্রিফিং করে বললেও তো মানুষ কিছু জানতে পারছে। এটাতে সরকার মনে করছে, তারা বিব্রত হচ্ছেন। এজন্য ব্রিফিং তারা বন্ধ করে দিয়েছেন বলেও জানান তিনি।

চোর-ডাকাত-দুর্নীতিবাজে স্বাস্থ্যখাত ভরে গেছে মন্তব্য করে রুহুল কবির রিজভী বলেন, এই খাত থেকে প্রতিদিনই দুর্নীতিবাজ বের হচ্ছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা স্বাস্থ্যখাতের সাথে জড়িত হয়ে নকল মাস্ক-পিপি, করোনা মোকাবিলার জন্য যত স্বাস্থ্য সরঞ্জাম, সবকিছুর এক ধরনের জালিয়াতি চক্র তৈরি করেছে, এই স্বাস্থ্যমন্ত্রী থাকাকালে। এই স্বাস্থ্যখাতে যত দুর্নীতি হয়েছে সেগুলোর টাকা দিয়েই তো এতিমদের জন্য কোনো ব্যবস্থা করা যেত।

এতিমদের প্রাপ্য টাকা দিয়ে প্রধানমন্ত্রী তার দলের নেতাকর্মীদের ভবিষ্যৎ রচনার সুযোগ করে দিয়েছেন বলেও অভিযোগ করেন রিজভী।

আয়োজক সংগঠনের সভাপতি ডা. মো. আব্দুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএনপির সহ-তথ্য বিষয়ক সম্পাদক সাংবাদিক নেতা কাদের গণি চৌধুরী, নির্বাহী কমিটির সদস্য ওবায়দুর রহমান চন্দন, ব্যারিস্টার মীর হেলাল উদ্দিন, সালাউদ্দীন ভূইয়া শিশির, জাসাসের সহ-সভাপতি ইথুন বাবু, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক জাকির হোসেন প্রমুখ।