মাগুরায় মেয়াদউত্তীর্ণ কোমল পানীয় পানে সহোদর ভাই-বোনের মৃত্যু

১০:৩১ অপরাহ্ণ | রবিবার, আগস্ট ১৬, ২০২০ খুলনা
magura

মতিন রহমান, মাগুরা: মাগুরার মহম্মদপুর উপজেলার বিনোদপুর গ্রামে শনিবার (১৫ আগস্ট) সকালে মোঃ শিমুল মোল্যা (১০) নামে এক শিশু কোমল পানীয় পানে বিষক্রিয়ায় মারা গেছে। একই সঙ্গে তার বড় বোন মোছা: আফ্রিন গুরুতর অসুস্থ অবস্থায় শনিবার বিকালে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।

শিমুল ও আফরিন বিনোদপুর গ্রামের মোল্যা পাড়ার আরজু মোল্যার ছেলে। শিমুল স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্র।

পারিবারিক ও স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার (১৫ আগস্ট) রাতে শিশু শিমুল ও তার বড় বোন ভাত খাবার পর স্থানীয় দোকান থেকে কেনা একটি মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় কিনে ভাগ করে পান করে। রাতে ঘুমানের পর ভোর রাতে তাদের পেটে ব্যাথা শুরু হয়। গুরুতর অসুস্থ অবস্থায় তাদের মাগুরা সদর হাসপাতালে আনা হলে ভোর ৬ টার দিকে শিমুল মারা যায়।

মাগুরা সদর হাসপাতালে বোন আফরিনের অবস্থার অবনতি হলে গুরুতর অসুস্থ অবস্থায় তাকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার বিকালে আফরিন মারা যায়। এদিকে সহোদর ভাইবোনের মৃত্যুর সংবাদে পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মহম্মদপুর থানার ওসি তারক বিশ্বাস জানান, শিশু মৃত্যুর ঘটনায় মহম্মদপুর থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা হয়েছে। আফরিনের মৃত্যুতেও অপমৃত্যু মামলা হবে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ফুড পয়েজনে মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের পর মৃত্যুর আসল কারণ জানা যাবে বলেও জানান তারক বিশ্বাস।