🕓 সংবাদ শিরোনাম

মানিকগঞ্জে কৃষিজমির মাটি যাচ্ছে ইটভাটায়, ভাঙছে ফসলি জমির পাড়মঙ্গলবার থেকে ৭ জেলায় কঠোর লকডাউনবিএনপির এমপির কাছে খালেদার চেয়েও পরীমনির গুরুত্ব বেশি: তথ্যমন্ত্রীগৌরনদীতে জালভোট দেওয়া নিয়ে কেন্দ্রে সংঘর্ষ, নিহত ১সুনামগঞ্জে হিন্দুদের বাড়িতে হামলা: প্রধান আসামি সেই স্বাধীনের জামিনভালুকায় কাভার্ডভ্যানের ধাক্কায় ট্রাকের চালকসহ নিহত ৩বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির দুর্ধর্ষ কাহিনি প্রকাশব্যবসায়ীর হাত-পা বেঁধে মুখে বালিশ চাপা দিয়ে হত্যা করেন তারাইউপি নির্বাচন: ভোলায় সংঘর্ষ ও গোলাগুলি, নিহত ১টাঙ্গাইলে একদিনে রেকর্ড ১৬৫ জন করোনায় আক্রান্ত, মৃত্যু ১

  • আজ সোমবার, ৭ আষাঢ়, ১৪২৮ ৷ ২১ জুন, ২০২১ ৷

খাগড়াছড়ি পৌরসভার উন্মুক্ত বাজেট ঘোষণা

bud
❏ রবিবার, আগস্ট ১৬, ২০২০ চট্টগ্রাম

নাজমুল হাসান রাকিব, খাগড়াছড়ি: খাগড়াছড়ি পৌরসভার ২০২০-২০২১ অর্থবছরে ৮১ কোটি ৭১ লাখ ৩৯ হাজার ২ শত ৫২ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। রোববার (১৬ আগস্ট) দুপুরে খাগড়াছড়ি পৌরসভার সম্মেলন কক্ষে এ উন্মুক্ত বাজেট ঘোষণা করেন পৌর মেয়র আলহাজ্ব রফিকুল আলম।

প্রস্তাবিত বাজেটে খাগড়াছড়ি পৌরসভার রাজস্ব, উন্নয়ন ও মূলধন খাতে সম্ভাব্য আয় নির্ধারণ করা হয়েছে ৮১ কোটি ৭১ লাখ ৩৯ হাজার ২ শত ৫২ টাকা এবং সম্ভাব্য ব্যয় নির্ধারণ করা হয়েছে ৭৬ কোটি ৪৫ লাখ ১০ হাজার টাকা। এতে সমাপনী স্থিতি ধরা হয়েছে ৫ কোটি ২৬ লাখ ২৯ হাজার ২ শত ৫২ টাকা। বৈশ্বিক মহামারী করোনা মোকাবেলার পাশাপাশি স্বাস্থ্য ও উন্নয়ন খাতে ব্যয় বাড়ানো হয়েছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পৌরসভার সচিব, প্রশাসনিক কর্মকর্তা এবং সাংবাদিকবৃন্দ সহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এ বাজেটকে নির্বাচনী বছরের সম্ভাব্য বাজেট দাবি করে পৌর মেয়র আলহাজ্ব রফিকুল আলম বলেন, পৌর এলাকার উন্নয়ন ও পরিচালনায় বিভিন্ন সমস্যা চিহ্নিত করা হয়েছে। এসব সমস্যা উত্তরণে কার্যক্রম চলমান।

তিনি আরো বলেন, মুজিব বর্ষ উপলক্ষে ‘বঙ্গবন্ধু পৌর আবাসন প্রকল্প’ বাস্তবায়িত হয়েছে। এতে ৩৩ টি পরিবার বসবাস করছে। খাগড়াছড়ি পৌরসভার উদ্যোগে আরো একটি আবাসন প্রকল্পের কাজ চলমান রয়েছে। চলমান প্রকল্পটি জাতির পিতার সহধর্মিনী ‘শেখ ফজিলাতুন্নেছা মুজিব’ এর নামে নামকরণের জন্য প্রস্তাব করা হয়েছে।

এছাড়া চলতি অর্থবছরেও বিগত সময়ের মতো পর্যটকবান্ধব, যানজটমুক্ত ও আধুনিক পৌরসভা গড়ার লক্ষ্যে প্রকল্প গ্রহণ করা হবে।