• আজ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

ঝড়-বৃষ্টি নিয়ে আবারো দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

⏱ ১:০২ অপরাহ্ন | সোমবার, আগস্ট ১৭, ২০২০ 📂 ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে ঝড়বৃষ্টি নিয়ে আবারও দুঃসংবাদ জানিয়েছে আবহাওয়া অফিস। সোমবার (১৭ আগস্ট) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

জানা গেছে, সোমবার দিনভর দেশের অধিকাংশ স্থানে হালকা থেকে মাঝারী ঝড়-বৃষ্টি অব্যাহত থাকতে পারে। তবে, কোথাও কোথাও বজ্রসহ মাঝারী থেকে ভারী বর্ষণও হতে পারে বলে জানিয়েছে অধিদফতর।

এ ব্যাপারে আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস গণমাধ্যমকে জানিয়েছেন, গত কালকের মত আজও দেশের অধিকাংশ স্থানে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত অব্যাহত থাকবে। দিনের বেশির ভাগ সময় আকাশ মেঘাচ্ছন্ন থাকলেও সূর্যেরও দেখা মিলবে।

মৌসুমী বায়ুর প্রভাবে এমন বৃষ্টিপাতে দেশের নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে, দুপুর ১টা পর্যন্ত পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর,পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলের উপর দিয়ে দক্ষিণ, দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেই সাথে বৃষ্টি এবং বজ্রসহ বৃষ্টি হতে পারে।

অন্যদিকে, আবহাওয়া অধিদফতর জানিয়েছে, সোমবার সকাল ৬টা নাগাদ পূর্ববর্তী ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সন্দ্বীপে ১৫৭ মিলিমিটার। দ্বিতীয় সর্বোচ্চ ১২৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে কক্সবাজারে। একই সময়ে ঢাকায় বৃষ্টিপাত হয়েছে ৩৫ মিলিমিটার।

এর আগে বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি হওয়ায় দেশের সমুদ্র বন্দরগুলোকে তিন (৩) নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

ভাস্কর্য মধুদার ভাস্কর্যের কান ভাঙল দুর্বৃত্তরা

⊡ বৃহস্পতিবার, ডিসেম্বর ৩, ২০২০

হানাদার মুক্ত ঠাকুরগাঁও হানাদার মুক্ত দিবস আজ

⊡ বৃহস্পতিবার, ডিসেম্বর ৩, ২০২০

Monshigonj news ৪৫ বছর বয়সেও আলোর জীবনের অন্ধকার কাটেনি

⊡ বৃহস্পতিবার, ডিসেম্বর ৩, ২০২০

sorok নভেম্বরে ৪৪৯ টি দুর্ঘটনায় নিহত ৫৩৯

⊡ বুধবার, ডিসেম্বর ২, ২০২০