🕓 সংবাদ শিরোনাম

ফুলবাড়ীতে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক জাজরীন নাহারমেয়র পদ হারানোর শঙ্কায় কাদের মির্জাকেরানীগঞ্জে আ.লীগ নেতাকে কুপিয়ে জখমপ্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, টাঙ্গাইল পৌরসভার প্যানেল মেয়রকে আ.লীগ থেকে বহিষ্কারলালমনিরহাটে মসজিদের ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যুশাহজাদপুরে মোহাম্মদ নাসিমের ১ম মৃত্যুবার্ষিকীতে স্মরণ সভা ও দোয়া মাহফিলসৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি রেমিট্যান্স যোদ্ধা নিহতকরোনায় একদিনে ৪৭ জনের মৃত্যু, বেড়েছে শনাক্তওফরিদপুরে গাছে গাছে শোভা পাচ্ছে আল্লাহর নামসিনহা হত্যা মামলা: ২৭ জুন ওসি প্রদীপের জামিন শুনানি

  • আজ রবিবার, ৩০ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৩ জুন, ২০২১ ৷

বৌদ্ধ ধর্মাবলম্বীদের ১ কোটি টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী

PM20200607160618
❏ সোমবার, আগস্ট ১৭, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- আসন্ন ‘প্রবারণা পূর্ণিমা ও কঠিন চীবর দানোৎসব’ উদযাপন করতে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টকে এক কোটি টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার (১৭ আগস্ট) প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে এ অনুদান দেয়া হয় বলে গণমাধ্যমকে জানান প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

তিনি জানান, অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়মিতভাবে সব ধর্মাবলম্বীদের সহযোগিতা করেন। এরই ধারাবাহিকতায় বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রধানমন্ত্রী এ অনুদান দেন, যাতে বৌদ্ধ ধর্মাবলম্বীরা তাদের ধর্মীয় উৎসবটি ভালোভাবে উদযাপন করতে পারেন।

উল্লেখ্য, আগামী ১ অক্টোবর বৃহস্পতিবার বৌদ্ধ সম্প্রদায়ের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব শুভ প্রবারণা পূর্ণিমা উদযাপিত হবে। দেশের প্রতিটি বৌদ্ধ বিহার, মন্দির, ক্যাং, চৈত্য ও প্যাগোডায় ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে দিবসটি উদযাপন করা হবে।

দিবসটিতে দেশ ও জাতির সার্বিক মঙ্গল কামনা করে বৌদ্ধ ধর্মালম্বীরা তাদের উপাসনালয়গুলোতে বিশেষ প্রার্থণা করেন।