• আজ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
  • f

‘আল বিদা’ স্ট্যাটাস দিয়ে ঢাবি শিক্ষার্থীর আত্মহত্যা

⏱ ৫:০২ অপরাহ্ন | সোমবার, আগস্ট ১৭, ২০২০ 📂 শিক্ষাঙ্গন

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ইমাম হোসেন আত্মহত্যা করেছেন।

সোমবার (১৭ আগস্ট) সকালে তিনি নিজ বাড়িতে আত্মহত্যা করেন। তিনি কবি জসীমউদদীন হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন। ইমাম হোসাইনের বাড়ি বরিশাল জেলার উজিরপুর থানায়।

এর আগে, রবিবার রাতে নিজের ফেসবুক একাউন্টে ‘আল বিদা’ (বিদায়) লিখে একটি স্ট্যাটাস দেন ইমাম। এর মাধ্যমে তার আত্মহত্যার বিষয়ে পরবর্তীতে আচঁ করতে পারলেও কোন শুভাকাঙ্ক্ষী, বন্ধু-বান্ধব তা প্রাথমিকভাবে বুঝতে পারেনি।

ইমামের একাধিক ঘনিষ্ঠ বন্ধু জানায়, তিনি দীর্ঘদিন ধরে হতাশাগ্রস্থ ছিলেন। তাদের ধারণা প্রেমঘটিত কারণ থেকে ইমাম আত্নহত্যা করতে পারে।

তারা জানায়, ইমামের গ্রামের বাড়িতে তার কাছে কিছু স্থানীয় শিক্ষার্থী পড়তে আসতো। আজ সকাল আটটার দিকে তারা আসলে ইমাম তাদের ছুটি দিয়ে দেয়। এরপরই সে বাসার সিলিং ফ্যানে ঝুলে আত্মহত্যা করে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী তার মৃত্যুর খবর নিশ্চিত করেন। তিনি বলেন, আমি শুনেছি যে সে নিজের বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। বিষয়টি খুব দুঃখজনক। এ রকম কোনো মৃত্যুই আমরা প্রত্যাশা করি না।