• আজ ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

সরকারি বরিশাল কলেজের নাম পরিবর্তনের দাবিতে স্মারকলিপি প্রদান

৬:১৩ অপরাহ্ণ | সোমবার, আগস্ট ১৭, ২০২০ দেশের খবর, বরিশাল

নিজস্ব প্রতিবেদক, বরিশালঃ সরকারি বরিশাল কলেজের নাম ‘মহাত্মা অশ্বিনী কুমার দত্ত’ নামে নামকরণের দাবিতে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়েছে। বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী বরিশাল জেলা সংসদের উদ্যোগে সোমবার বেলা ১১টায় জেলা প্রশাসকের মাধ্যমে এই স্মারকলিপি প্রদান করা হয়।

এ সময় উদীচীর কেন্দ্রীয় সহসভাপতি অ্যাডভোকেট বিশ্বনাথ দাস মুন্শী, জেলা কমিটির সভাপতি সাইফুর রহমান মিরণ, সহসভাপতি আবুল খায়ের সবুজ, উদীচীর সংগঠক আজমল হোসেন লাবু, সাধারণ সম্পাদক স্নেহাংশু বিশ্বাস, সহ-সাধারণ সম্পাদক আশরাফুর রহমান সাগর এবং সম্পাদকমণ্ডলীর সদস্য মিঠুন রায় উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, অবিভক্ত ভারতবর্ষের স্বাধীনতা আন্দোলনের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব বরিশালের কৃতি সন্তান মহাত্মা অশ্বিনী কুমার দত্ত। তার নামে বরিশাল সরকারি কলেজের নামকরণের দাবিতে কয়েক যুগ ধরে স্থানীয় মানুষ আন্দোলন করে আসছে।

আন্দোলনের ধারাবাহিকতায় সরকারি বরিশাল কলেজের নামকরণ মহাত্মা অশ্বিনী কুমার দত্তের নামে করে গেজেট নোটিফিকেশন জারি হওয়া অনেকটা এগিয়ে গেছে। অবিলম্বে এই প্রস্তাবনা বাস্তবায়নের দাবি জানানো হয় স্মারকলিপিতে।