🕓 সংবাদ শিরোনাম

মানিকগঞ্জে কৃষিজমির মাটি যাচ্ছে ইটভাটায়, ভাঙছে ফসলি জমির পাড়মঙ্গলবার থেকে ৭ জেলায় কঠোর লকডাউনবিএনপির এমপির কাছে খালেদার চেয়েও পরীমনির গুরুত্ব বেশি: তথ্যমন্ত্রীগৌরনদীতে জালভোট দেওয়া নিয়ে কেন্দ্রে সংঘর্ষ, নিহত ১সুনামগঞ্জে হিন্দুদের বাড়িতে হামলা: প্রধান আসামি সেই স্বাধীনের জামিনভালুকায় কাভার্ডভ্যানের ধাক্কায় ট্রাকের চালকসহ নিহত ৩বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির দুর্ধর্ষ কাহিনি প্রকাশব্যবসায়ীর হাত-পা বেঁধে মুখে বালিশ চাপা দিয়ে হত্যা করেন তারাইউপি নির্বাচন: ভোলায় সংঘর্ষ ও গোলাগুলি, নিহত ১টাঙ্গাইলে একদিনে রেকর্ড ১৬৫ জন করোনায় আক্রান্ত, মৃত্যু ১

  • আজ সোমবার, ৭ আষাঢ়, ১৪২৮ ৷ ২১ জুন, ২০২১ ৷

‘ইসরাইলকে স্বীকৃতি দেয়ার পথেই অগ্রসর হচ্ছে ইমরান খানের সরকার’

mawlana_fazlur_rahman_imran
❏ সোমবার, আগস্ট ১৭, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ “ইমরান খানের সরকার ধীরে ধীরে দখলদার রাষ্ট্র ইসরাইলকে স্বীকৃতি দেয়ার পথেই অগ্রসর হচ্ছে” বলে অভিযোগ করেছেন পাকিস্তান জমিয়তে ওলামায়ে ইসলামের প্রধান মাওলানা ফজলুর রহমান।

রোববার (১৬ আগস্ট) পেশোয়ারে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাওলানা ফজলুর রহমান এসব কথা বলেন। এমনকি পাকিস্তানের পররাষ্ট্র দফতর থেকে ফিলিস্তিনিদের অধিকারের বিরুদ্ধে প্রস্তাব পাস করার প্রস্তুতি চলছে বলেও অভিযোগ করেন তিনি।

কাশ্মীর ও ফিলিস্তিনিদের স্বাধীনতা সংগ্রামে পাকিস্তান কোনো ভূমিকা রাখতে পারেনি উল্লেখ করে তিনি বলেন, আজ যে ধরনের শাসক আমাদের ওপরে চাপিয়ে দেয়া হচ্ছে তাদের মধ্যে ধর্ম ও সভ্যতার বালাই নেই।

তিনি বলেন, এই মুহূর্তে নিঃস্বার্থভাবে আমাদের লড়াই করে যেতে হবে এবং মনে রাখতে এ দেশকে ষড়যন্ত্রের কবল থেকে বাঁচাতে হলে বর্তমান সরকারকে ক্ষমতাচ্যুত করার বিকল্প নেই।

এর আগে সংযুক্ত আরব আমিরাতের শান্তিচুক্তি বিষয়ে তিনি বলেন, এটা মুসলিম বিশ্ব বা আরব বিশ্বের কোনো সিদ্ধান্ত নয়।

তিনি বলেন, আরব-আমিরাতের এ শান্তিচুক্তি ফিলিস্তিনের সত্তর বছরের স্বাধীনতা আন্দোলনের সম্পূর্ণ বিরোধী। তিনি বলেন, যেকোনো মুসলিম দেশের জন্যই স্বজাতির স্বার্থ ও তাদের স্বাধীনতা আন্দোলনকে মূল্যায়ন করা উচিত।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরানে খানের ব্যাপক সমালোচনা করে ২০১৮ সালের জাতীয় নির্বাচনের মতো ন্যক্কারজনক নির্বাচন পাকিস্তানের ইতিহাসে আর কখনও হয়নি বলেন পাকিস্তানের এ রাজনৈতিক নেতা। কারচুপি নির্বাচনের বিরোধিতা জমিয়তে ওলামায়ে ইসলাম যেভাবে করেছিল, অন্য কোনো দল তা পারেনি।