🕓 সংবাদ শিরোনাম

মানিকগঞ্জে কৃষিজমির মাটি যাচ্ছে ইটভাটায়, ভাঙছে ফসলি জমির পাড়মঙ্গলবার থেকে ৭ জেলায় কঠোর লকডাউনবিএনপির এমপির কাছে খালেদার চেয়েও পরীমনির গুরুত্ব বেশি: তথ্যমন্ত্রীগৌরনদীতে জালভোট দেওয়া নিয়ে কেন্দ্রে সংঘর্ষ, নিহত ১সুনামগঞ্জে হিন্দুদের বাড়িতে হামলা: প্রধান আসামি সেই স্বাধীনের জামিনভালুকায় কাভার্ডভ্যানের ধাক্কায় ট্রাকের চালকসহ নিহত ৩বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির দুর্ধর্ষ কাহিনি প্রকাশব্যবসায়ীর হাত-পা বেঁধে মুখে বালিশ চাপা দিয়ে হত্যা করেন তারাইউপি নির্বাচন: ভোলায় সংঘর্ষ ও গোলাগুলি, নিহত ১টাঙ্গাইলে একদিনে রেকর্ড ১৬৫ জন করোনায় আক্রান্ত, মৃত্যু ১

  • আজ সোমবার, ৭ আষাঢ়, ১৪২৮ ৷ ২১ জুন, ২০২১ ৷

‘মুক্তির মেয়াদ বাড়াতে খালেদা জিয়াকে সরকারের কাছে আবেদন করতে হবে’

khaleda
❏ সোমবার, আগস্ট ১৭, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়াতে হলে সরকারের কাছে আবেদন করতে হবে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম। সোমবার তার নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

গত ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে ছয় মাসের জন্য মুক্তি পান সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। যিনি দুর্নীতির দুই মামলায় ১৭ বছরের সাজা মাথায় নিয়ে কারাবন্দি ছিলেন। তার মুক্তির ছয় মাসের মেয়াদ প্রায় শেষ হয়ে আসছে।

এ বিষয়ে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের কাছে সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, সরকারের নির্বাহী আদেশে তাকে আপাতত মুক্তি দেয়া হয়। এটাকে মুক্তি বলবো না বাইরে থাকার অনুমতি দেয়া হয়। এই সময়টা পার হলে সরকারের কাছে আবেদন করতে হবে। এখানে আদালতের কোনও বিষয় না।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতির মধ্যে গত ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে ছয় মাসের জন্য সাময়িক মুক্তি পান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সেদিন থেকেই তিনি গুলশানে নিজের বাসা ‘ফিরোজায়’ আছেন। বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি টিমের তত্ত্বাবধানে সেখানে তার চিকিৎসা চলছে।