গুরুতর অসুস্থ চিত্রনায়ক ফারুক, হাসপাতালে ভর্তি

৪:৩৩ অপরাহ্ণ | মঙ্গলবার, আগস্ট ১৮, ২০২০ বিনোদন

বিনোদন ডেস্ক- দেশীয় চলচ্চিত্রে মিয়াভাই খ্যাতি চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক গুরুতর অসুস্থ। তাকে ইউনাইটেড হাসপাতালের ভর্তি করা হয়েছে।

নিজের অসুস্থতা নিয়ে ফারুক বলেন, ‘প্রচণ্ড জ্বর নিয়ে গত রোববার হাসপাতালে ভর্তি হয়েছি। দুইবার করোনা টেস্ট করা হয়েছে। দু’বারই নেগেটিভ এসেছে। কিন্তু জ্বরটা কোনোভাবেই কমছে না। শরীরটা এখনো গরম। তবে আগের তুলনায় এখন কিছুটা ভালো লাগছে। সবাই আমার জন্য দোয়া করবেন।’

এদিকে আজ তার জন্মদিন। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘করোনাকালীন এই সময়ে তো কিছু করার নেই। তাছাড়া আমি কখনো নিজের জন্মদিন পালন করি না। এই মাসে সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যাকরা হয়েছে। মহান এই মানুষটিকে যে মাসে হারিয়েছি, সে মাসে আনন্দ-উল্লাস করা, আমার মনও টানে না। তাই ৭৫’র ১৫ আগস্টের পর থেকে আমি জন্মদিন পালন করি না।’

ফারুকের সার্বক্ষণিক খবর রাখছেন খল-অভিনেতা ও শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর। তিনি বলেন, জ্বর নিয়ে ফারুক ভাই হাসপাতালে ভর্তি হয়েছে। তিনি করোনা আক্রান্ত কিনা তা নিশ্চিত হতে একাধিকবার ওনার টেস্ট করা হয়েছে। কিন্তু তা নেগেটিভ এসেছে। এখন চিকিৎসক তার জ্বর কমানোর জন্য চিকিৎসা করেছেন। পাশাপাশি তার শরীরে অন্য কোনো সমস্যা আছে কিনা সেটা পরীক্ষানিরীক্ষা করে দেখছেন।

তিনি আরও বলেন, আমরা সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। আশা করছি তিনি খুব দ্রুত সুস্থ হয়ে উঠবেন। সবার কাছে ওনার জন্য দোয়া চাইছি।

উল্লেখ্য, নায়ক ফারুক ১৯৪৮ সালের ১৮ আগস্ট জন্মগ্রহণ করেন। ১৯৬৬ সালে ছয় দফা আন্দোলনে যোগ দেন। ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহভাজন ছিলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাকে চলচ্চিত্রে অভিনয়ের জন্য অনুপ্রাণিত করেছিলেন।

পরে প্রায় পাঁচ দশক ধরে বড় পর্দা মাতিয়েছেন ফারুক। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে ঢাকা-১৭ আসনে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন তিনি।