ডায়া‌গন‌ষ্টিক সেন্টা‌রের লাইসেন্স ও ল্যাব টেক‌নোল‌জিষ্ট না থাকায় প‌রিচালকের ছয় মা‌সের কারাদণ্ড

১১:৪৩ অপরাহ্ন | মঙ্গলবার, আগস্ট ১৮, ২০২০ সিলেট
ada

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধিঃ লাইসেন্স ও ল্যাব টেক‌নোল‌জিষ্ট না থাকায় হ‌বিগঞ্জ শহ‌রের এভারগ্রীণ ডায়া‌গন‌ষ্টিক সেন্টা‌রের প‌রিচালক ডা. মো. শামসু‌দ্দোহা‌কে ছয় মা‌সের কারাদণ্ড দি‌য়ে‌ছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার সন্ধ্যায় শহরের শায়েস্তানগর এলাকায় অভিযান চালিয়ে এ কারাদণ্ড প্রদান করা হয়। অভিযানে নেতৃত্ব দেন হবিগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুদ্দিন মো. রেজা। অভিযান টের পেয়ে পার্শ্ববর্তী রোকেয়া ডায়াগনষ্টিক সেন্টারটি বন্ধ করে সটকে পড়ে মালিক ও কর্মচারীরা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুদ্দিন মোহাম্মদ রেজা জানান, ডা. মো. সামসুদ্দোহা তার পরিচালিত এভারগ্রীণ ডায়াগনস্টিক এন্ড কনসালটেন্ট সেন্টারটি দীর্ঘদিন যাবত লাইসেন্স ছাড়াই পরিচালনা করে আসছিল। এছাড়া কোনো ল্যাব টেকনোলজিষ্ট না রেখে তারা নিজেরাই বিভিন্ন ধরণের মনগড়া পরীক্ষা নিরীক্ষা করে আসছিল। এরই প্রেক্ষিতে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সেখানে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে সাক্ষ্য প্রমানের ভিত্তিতে ওইসব অসঙ্গতি প্রমাণিত হলে প্রতিষ্ঠানটির পরিচালক ডা. সামসুদ্দোহাকে ৬ মাসের কারাদণ্ড প্রদান করা হয়। একই সঙ্গে প্রতিষ্ঠানটিকে লাইসেন্স ও ল্যাব টেকনোলজিষ্ট নিয়োগের মাধ্যমে ব্যবসা করার জন্য বলা হয়েছে। অন্যথায় পরবর্তী অভিযানে প্রতিষ্ঠানটি বন্ধ করে দেয়া হবে।