• আজ মঙ্গলবার। গ্রীষ্মকাল, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ৯:৪৮মিঃ

‘মেসি চলে গেলে বার্সেলোনার নাম পরিবর্তন করতে হবে’- ইতো

১২:০৭ পূর্বাহ্ন | বুধবার, আগস্ট ১৯, ২০২০ খেলা
messi

স্পোর্টস আপডেট ডেস্কঃ বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির চুক্তি আছে আরও এক মৌসুম। বোর্ডকর্তাদের ওপর অসন্তুষ্ট মেসি নাকি এবার গ্রীষ্মেই দল বদল করবেন। এই বোমা ফাটানো তথ্যটা দিয়েছেন খ্যাতিমান সাংবাদিক মার্সেলো বেকলার।

এসব গুঞ্জনের মধ্যেই ক্লাবের তারকা স্ট্রাইকার স্যামুয়েল ইতো টিওয়াইসি স্পোর্টসকে দেয়া এক সাক্ষাৎকারে বলেছেন, ‘আমি মেসিকে আমার সন্তানের মতো ভালোবাসি। বার্সেলোনা মানেই মেসি। আমি সব সময় মেসির জন্য ভালো চাইব। বার্সেলোনা ক্লাবটাই এখন মেসি। ও যদি আসলেই বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত নেয় তাহলে আমাদের উচিত ক্লাবের জন্য নতুন নাম খোঁজা। আমরা সৌভাগ্যবান যে আমাদের দলে এখন বিশ্বের সেরা খেলোয়াড়টা খেলে।’

মেসির বার্সা ছাড়ার গুঞ্জনটি ছড়িয়ে পড়ার কারণও আছে। বিশেষ করে ক্লাবটির আর্থিক অনিয়ম, নিয়োগ-ছাঁটাইয়ের ক্ষেত্রে নিচু মনের পরিচয় দেয়া, ক্লাবের তারকাদের পর্যাপ্ত সম্মান না দেয়া, প্রশ্নবিদ্ধ দলবদল ছাড়াও মাঠের ব্যর্থতা তো আছেই। এত সবের পরও ইতো ক্লাবকে পরামর্শ দিয়েছেন যেভাবেই হোক, মেসিকে যেন ধরে রাখা হয়।

তিনি বলেন, ‘যেভাবে পারেন এটা নিশ্চিত করেন মেসি যেন বার্সেলোনায় ওর ক্যারিয়ার শেষ করে। আমি আশা করব যারা নীতিনির্ধারণী পর্যায়ে আছে তারা বার্সেলোনার মঙ্গলের কথা বিবেচনা করবে সবার আগে।’

শনিবার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে রেকর্ড ৮-২ গোলের ব্যবধানে হেরে কঠোর সমালোচনা মুখে পড়ে বার্সেলোনা। যে কারণে অনেকেই মনে করছেন আগামী মৌসুমে বার্সার সঙ্গে নতুন করে চুক্তিসই করবেন না লিওনেল মেসি।

স্যামুয়েল ইতো বলেছেন, বায়ার্ন মিউনিখের বিপক্ষে এমন পরাজয়ে আমি নিশ্চিত মেসিসহ দলের সবাই হতাশ। কোনো খেলোয়াড়ই পরাজয়ের জন্য মাঠে নামে না। আমি আশা করি খেলোয়াড়, কর্মকর্তা ও সমর্থকরা দলের ওপর আস্থা রাখবেন এবং আগামী মৌসুমের জন্য আবার স্বপ্ন দেখতে শুরু করবেন।