গণপরিবহনের বাড়তি ভাড়া কমাতে বিকেলে বৈঠক বিআরটিএতে

◷ ১১:২১ পূর্বাহ্ন ৷ বুধবার, আগস্ট ১৯, ২০২০ ফিচার
986hi

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- করোনা (কোভিড-১৯) পরিস্থিতিতে গণপরিবহনে অতিরিক্ত ভাড়া ও স্বাস্থ্যবিধি নিয়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) কার্যালয়ে আজ বুধবার (১৯ আগস্ট) বিকেলে বৈঠক ডাকা হয়েছে।

সূত্র জানিয়েছে, গণপরিবহনে ভাড়া বাড়তি নেওয়ায় এরই মধ্যে জনমনে ক্ষোভ তৈরি হয়েছে। এ বিষয়ে করণীয় ঠিক করতেই এ বৈঠকটি ডাকা হয়েছে।

সংশ্লিষ্টরা বলছেন, মোবাইল কোর্ট ও উচ্চহারে জরিমানা করেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। তাই প্রয়োজনীয় পদক্ষেপ নিতে গণপরিবহনের মালিক ও শ্রমিক পক্ষগুলোকে বৈঠকে ডাকা হয়েছে।

গত ৩১ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালুর অনুমতি দেয় সরকার। ঈদুল আজহা পর্যন্ত স্বাস্থ্যবিধি ভালোই মানা হয়েছে। কিন্তু ঈদের শেষে সরকারি অফিস পুরোপুরি খুলে দেওয়ার পর থেকে গণপরিবহনে শারীরিক দূরত্ব মানার নিয়ম ভাঙা হচ্ছে। যখন যাত্রী কম তখন নিয়ম মানা হচ্ছে। যাত্রী বেশি পেলেই ভাঙা হচ্ছে নিয়ম। নিয়ম ভঙ্গ করলেও ৬০ শতাংশ বাড়তি ভাড়া নেওয়া হচ্ছে ঠিকই।

বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার বলেন, বৈঠকে পরিবহন সংশ্লিষ্টরা যোগ দেবেন। বর্তমান পরিস্থিতিতে গণপরিবহন চলাচল নিয়েই বৈঠকটি অনুষ্ঠিত হবে।