ভারতের তৈরি করোনা ভ্যাকসিন আগে পাবে বাংলাদেশ: শ্রিংলা

৩:৪১ অপরাহ্ণ | বুধবার, আগস্ট ১৯, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ভারত কোভিড-১৯ এর ভ্যাকসিন তৈরির কাজ করছে। এই ভ্যাকসিন তৈরি হলে বাংলাদেশ অগ্রাধিকার পাবে বলে জানিয়েছেন ঢাকা সফররত ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা।

বুধবার (১৯ আগস্ট) হোটেল সোনারগাঁওয়ে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করেন হর্ষ বর্ধন শ্রিংলা।

বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ভারত জাতিসংঘের নিরাপত্তা পরিষদের অস্থায়ী সদস্য নির্বাচিত হয়েছে। অস্থায়ী সদস্য হিসেবে রোহিঙ্গা ইস্যুতে কাজ করবে ভারত।

শ্রিংলা বলেন, ‘বাংলাদেশ ও ভারত একসঙ্গে অনেক উন্নয়নমূলক কাজ করছে। দুই দেশের মধ্যে সম্পর্কের সোনালি অধ্যায় চলছে। এই সম্পর্ক বহমান থাকবে এবং আগামীতে আরও শক্তিশালী হবে, যাতে উন্নয়ন নিশ্চিত করা যায়।’

প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সম্পর্ক জোরদারের লক্ষ্যে মঙ্গলবার (১৮ আগস্ট) ঢাকায় এসেছেন শ্রিংলা। পরে সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করে দু’দেশের মধ্যে সহযোগিতা জোরদার করার উপায় নিয়ে আলোচনা করেন ভারতের পররাষ্ট্রসচিব হর্ষ বর্ধন শ্রিংলা।

সফরের দ্বিতীয় দিনে বুধবার (১৯ আগস্ট) পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করেন শ্রিংলা। তার আগে, রাজনৈতিক একাধিক ব্যক্তি, সম্পাদক এবং সুশীল সমাজের প্রতিনিধিরা রাজধানীল একটি অভিজাত হোটেলে শ্রিংলার সঙ্গে সাক্ষাত করেন। আজ বুধবার (১৯ আগস্ট) বিকেলে তার ঢাকা ছেড়ে যাওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশে ভারতীয় হাই কমিশনার হিসাবে দায়িত্ব পালন করা শ্রিংলা চলতি বছরের জানুয়ারিতে ভারতীয় পররাষ্ট্র সচিবের দায়িত্ব গ্রহণ করেন। পররাষ্ট্রসচিব হিসাবে তিনি এ বছর মার্চ মাসে প্রথম ঢাকা সফর করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করেন।