সংবাদ শিরোনাম

সিরাজগঞ্জে আলাদা সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ী ও শিশু নিহতটিকা সবাইকে দিয়ে নিই, তারপর আমি নেবো: প্রধানমন্ত্রীসুনামগঞ্জে সপ্তম শ্রেণির ছাত্রী ২ মাসের অন্তঃসত্ত্বা, ১ জন আটকসংঘর্ষ, গোলাগুলি অতঃপর দুই লাশে শেষ হলো চট্টগ্রাম সিটি নির্বাচনরংপুরে ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ১৯ লাখ টাকা জরিমানানির্বাচন বর্জন করলেন ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী জান্নাতুল ইসলামদেশের প্রথম করোনা টিকা নিলেন নার্স রুনুমুন্সিগঞ্জে শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবনদেশে করোনা টিকা কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রীনজিরবিহীন নির্বাচন, দিনের ভোট রাতে: ইসিতে বিএনপির অভিযোগ

  • আজ ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনায় গর্ভধারণের হার বেড়েছে

◷ ৫:২৪ অপরাহ্ন ৷ বুধবার, আগস্ট ১৯, ২০২০ তথ্য জাদুঘর
5301199 pregnancy

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা মহামারিজনিত পরিস্থিতিতে গর্ভনিরোধক এবং গর্ভপাতের মতো পরিষেবাগুলো ব্যহত হওয়ায় বিশ্বব্যাপী লাখ লাখ নারীরা ‘অনিচ্ছাকৃতভাবে’ গর্ভধারণ করেছেন।

বার্তা সংস্থা এপি’র এক প্রতিবেন অনুসারে, মহামারির এই কয়েক মাস পর অনেক নারী এখন দ্বিতীয় ত্রৈমাসিকের গর্ভাবস্থায় রয়েছেন, কারণ তারা সময়মতো গর্ভনিরোধক পরিষেবা নেয়ার সুযোগ পাননি।

বিশেষ করে কয়েক মাসের কঠোর লকডাউনে প্রতিবেশী দেশ ভারতে গর্ভধরাণের হার বেশি বৃদ্ধি পেয়েছে বলে প্রতিবেদনে উঠে এসেছে।

মেরি স্টোপস ইন্টারন্যাশনাল তাদের সম্প্রতি প্রকাশিত এক প্রতিবেদনে জানিয়েছে, জানুয়ারি থেকে জুনের মধ্যে গত বছরের একই সময়ের তুলনায় ৩৭টি দেশের প্রায় ২০ লাখ নারী কম সেবা পেয়েছে, এর মধ্যে শুধুমাত্র ভারতেই রয়েছে ১৩ লাখ।

এর ফলে ১৫ লাখ অনিরাপদ গর্ভপাতের পাশাপাশি তিন হাজারেরও বেশি মাতৃমৃত্যু এবং ৯ লাখ অনিচ্ছাকৃত গর্ভধারণের ঘটনা ঘটতে পারে বলে জানায় সংস্থাটি।

এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, মে মাসের মাঝামাঝি সময়ে এবং জুলাইয়ের প্রথমদিকে জরিপ করা ১০৩টি দেশের মধ্যে দুই-তৃতীয়াংশেই পরিবার পরিকল্পনা এবং গর্ভনিরোধক পরিষেবাগুলোতে ব্যাঘাতের বিষয়টি উঠে এসেছে।

wq সেতু মন্ত্রণালয়ে চাকরির সুযোগ

⊡ শুক্রবার, জানুয়ারী ১৫, ২০২১

BCS ৪৩তম বিসিএসের আবেদন প্রক্রিয়া শুরু

⊡ বৃহস্পতিবার, ডিসেম্বর ৩১, ২০২০

বাংলাদেশের ৬৪ জেলা bangladesh ৬৪ জেলার নামকরণের সংক্ষিপ্ত ইতিহাস

⊡ শনিবার, ডিসেম্বর ১৯, ২০২০

পূর্ণ সূর্যগ্রহণ পূর্ণ সূর্যগ্রহণ আজ

⊡ সোমবার, ডিসেম্বর ১৪, ২০২০

ডাচ-বাংলা ব্যাংকে চাকরি

⊡ শনিবার, ডিসেম্বর ৫, ২০২০