• আজ ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
  • f

ঠাকুরগাঁওয়ে বিজিবির সেলাই মেশিন বিতরণ

⏱ ৬:৩১ অপরাহ্ন | বুধবার, আগস্ট ১৯, ২০২০ 📂 দেশের খবর, রংপুর

কামরুল হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধি- ঠাকুরগাঁওয়ে বিজিবি’র পক্ষ থেকে সেলাই মেশিন বিতরণ করা হয়। বুধবার জেলার বালিয়াডাঙ্গী উপজেলার লাহিড়ী বিশেষ ক্যাম্প এলাকায় এ বিতরণ অনুষ্ঠিত হয়।

ঠাকুরগাঁও সেক্টরের সার্বিক তত্ত্বাবধানে ও ঠাকুরগাঁও ৫০ বিজিবি’র ব্যবস্থাপনায় বিতরণ অনুষ্ঠানে ঠাকুরগাঁও সেক্টর কমান্ডার কর্ণেল মুরাদ জামান, ঠাকুরগাঁও ৫০ বিজিবি’র অধিনায়ক লে: কর্ণের মো: শহীদুল ইসলাম, পিএসসি সেলাই মেশিন বিতরণ করেন। এ সময় বিজিবি’র বিভিন্ন পর্যায়ের সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সময় স্থানীয় হতদরিদ্র মহিলাদের মাঝে কেভিড-১৯ এর প্রেক্ষিতে বিদ্যানন্দ ফাউন্ডেশনের ক্ষ হতে প্রাপ্ত যাকাত সামগ্রী বিতরণের অংশ হিসেবে ৩জন মহিলাকে ১টি করে সেলাই মেশিন প্রদান করা হয়।

উল্লেখ্য যে, “সীমান্ত স্বনির্ভর প্রশিক্ষণ” এর আওতায় লাহিড়ী বিশেষ ক্যাম্পে সীমান্তবর্তী হতদরিদ্র মহিলাদের নিয়ে সেলাই প্রশিক্ষণ পরিচালনার মাধ্যমে স্থানীয় মহিলাদেরকে স্বাবলম্বী করে তুলতে বিজিবি বিশেষ ভুমিকা রাখছে।

এছাড়াও বর্তমানে করোনা পরিস্থিতি মোকাবেলায় সীমান্তবর্তী গরীব, দুস্থ ও খেটে খাওয়া মানুষদের সার্বিক সহযোগিতার নিমিত্তে ঠাকুরগাঁও ব্যাটালিয়ন (৫০ বিজিবি)র পক্ষ থেকে ইতেমাধ্যে ৫ হাজার পরিবারের মাঝে বিভিন্ন ত্রাণ সামগ্রী প্রদান করা হয়। পাশাপাশি সেলাই মেশিন, ভ্যান, রিক্সা ও গবাদি পশুও বিতরণ করার কার্যক্রম চলমান রয়েছে বলে এক প্রেস রিলিজের মাধ্যমে জানানো হয়।