‘আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাসী নয়’- রিজভী

◷ ৯:৩০ অপরাহ্ন ৷ বুধবার, আগস্ট ১৯, ২০২০ জাতীয়
rez

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগের ঐতিহ্যে কখনোই গণতন্ত্র ছিল না, গণতন্ত্র তারা বিশ্বাস করে না। স্বাধীনতার পর ৭২ থেকে ৭৫ পর্যন্ত দেখেছেন। রক্ষীবাহিনী লেলিয়ে দেয়া হয়েছে। রক্ষীবাহিনীর বুলেটে অনেক দলের নেতাকর্মী নিহত হয়েছেন। যারা গণতন্ত্রের পক্ষে, মত প্রকাশের স্বাধীনতা পক্ষে, যারা দেশের স্বাধীনতার পক্ষে, তাদের কোনোভাবে বরদাস্ত করতে পারে না।

বুধবার বেলা সাড়ে ১১টায় গাইবান্ধা জেলা বিএনপির আয়োজনে সুন্দরগঞ্জ উপজেলার বেলকা এম. সি উচ্চ বিদ্যালয় মাঠে বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ সহায়তা ও ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন,আওয়ামী লীগ মূলত বাকশালের চেতনা বিশ্বাস করে, স্বাধীনতা বিক্রি করে দেয়ার চেতনা বিশ্বাস করে, লুটপাটের চেতনা বিশ্বাস করে, জনগণের টাকা কীভাবে আত্মসাৎ করতে হয় সেই চিন্তা করে।

তিনি প্রশ্ন রেখে বলেন,বাংলাদেশ ব্যাংক থেকে ৮শ’ কোটি টাকা লোপাট হয় কী করে? শেয়ার বাজার লুট হয় কী করে? বিএনপি ক্ষমতায় থাকার সময়তো এসব হয়নি। আওয়ামী লীগের আমলে কেন হয়?

আওয়ামী লীগ জিয়াউর রহমানকে অপমান করেছে এমন অভিযোগ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ‘বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান নিজের পরিবারের কথা চিন্তা না করে ঝুঁকি নিয়ে কালুর ঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষণা দিয়ে জাতিকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করেছিলেন। সেই শ্রেষ্ঠ মুক্তিযোদ্ধাকে আওয়ামী লীগ অপমান করছে, তার বিরুদ্ধে কলঙ্কের কালিমা লেপন করছে। এর মানে হচ্ছে আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনা বিশ্বাস করে না।’

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ রফিকুল ইসলাম রফিক, সহ সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগীয়) ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য আব্দুল খালেক, জাতীয় নির্বাহী কমিটি ও ত্রাণ কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহমুদুন নবী টিটুল, সুন্দরগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি মোজাহারুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অ্যাড. মঞ্জুর মোর্শেদ বাবু। পরে বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। অপরদিকে বানভাসি মানুষের জন্য ফ্রি মেডিক্যাল ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান ও বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়।