বগুড়ায় ডক্টরস ক্লিনিককে ২লাখ টাকা জরিমানা

১০:২০ অপরাহ্ণ | বুধবার, আগস্ট ১৯, ২০২০ রাজশাহী
Bagura

সাখাওয়াত হোসেন জুম্মা, বগুড়া প্রতিনিধি: করোনা আক্রান্ত প্যাথলজিস্টের ভুয়া স্বাক্ষর দেয়ার অপরাধে বগুড়ায় ডক্টরস ক্লিনিককে ২ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

১৯ আগস্ট বুধবার দুপুর ১২টায় ঠনঠনিয়া এলাকায় অবস্থিত ডক্টরস ক্লিনিকের ২নং ইউনিটে ওই অভিযান পরিচালনা করা হয়। প্রায় আড়াই ঘন্টা ধরে চলা ওই অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফ আফজাল রাজন এবং রোমানা রিয়াজ।

এসময় বগুড়ার সিভিল সার্জন অফিসের প্রতিনিধি ডা. ফারজানুল ইসলাম নির্ঝর এবং আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফ আফজাল রাজন গণমাধ্যমকর্মীদের জানান, ডক্টরস ক্লিনিকে দুইজন প্যাথলজিস্ট ছিলেন। তাদের মধ্যে একজন গত ১ আগস্ট থেকে চাকরি ছেড়েছেন। অপরজন ডা. একে এম রওনক হোসেন চৌধুরী একাই প্যাথলজিস্ট হিসেবে কাজ করে আসছিলেন।

কিন্তু তিনি গত ১৬ আগস্ট থেকে করোনায় আক্রান্ত হওয়ার কারণে হোম আইসোলেশনে আছেন। তিনি অনুপস্থিত থাকলেও প্যাথলজি বিভাগের সকল রিপোর্টে তার নাম এবং স্বাক্ষর ব্যবহার করা হচ্ছিল। যা রোগীদের সাথে প্রতারণার সামিল। এই অপরাধে ভোক্তা অধিকার আইনের ৫২ ধারায় এই প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।