‘বঙ্গবন্ধুর হাতে গড়া ছাত্রলীগ কখনও ভোগের রাজনীতি করেনি’- শিক্ষামন্ত্রী

১০:৫২ অপরাহ্ণ | বুধবার, আগস্ট ১৯, ২০২০ জাতীয়
sikkha

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ‘বঙ্গবন্ধুর হাতে গড়া ছাত্রলীগ কখনো ভোগের রাজনীতি করেননি ত্যাগের রাজনীতি করেছে’ উল্লেখ করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেন, বঙ্গবন্ধু শুধু আমাদেরকে একটি স্বাধীন দেশই দেননি তিনি বাংলাদেশকে একটি সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে চেয়েছিলেন। কিন্তু ঘাতকরা তার পূর্বেই জাতির পিতাকে সপরিবারে হত্যা করে। জাতির পিতার সেই স্বপ্ন বাস্তবায়নে তোমাদেরকে কাজ করতে হবে।

মঙ্গলবার (১৮ আগস্ট) বিকেলে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে চাঁদপুর সদর উপজেলা পরিষদ হল রুমে আয়োজিত চাঁদপুর সদর উপজেলা ছাত্রলীগের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন তিনি।

ডা. দীপু মনি বলেন, আমি আশা করবো ছাত্রলীগের প্রত্যেক পর্যায়ের নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়বে এবং সেই অনুযায়ী নিজেদের গড়ে তুলবে। আন্দোলন সংগ্রাম যাই বলিনা কেন ছাত্রলীগ ব্যতীত কোন কিছুই সম্ভব নয়। এসময় তিনি চলমান এই করোনাকলীন ছাত্রলীগের ভূমিকার প্রশংসা করেন।

অনুষ্ঠানে সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি এবিএম রেজওয়ানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাছির গাজীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বর্তমান ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ও আসন্ন পৌর নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, চাঁদপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, সাবেক ছাত্রনেতা অ্যাড. সাইফুদ্দিন বাবু, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অ্যাড. হুমায়ুন কবির সুমন।

সবশেষে অনুষ্ঠানে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব হাফেজ মাওঃ মুফতি কেফায়েত উল্লাহ।

এসময় আরো বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোর্শেদ আলম, চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ মোঃ মোতালেব, চাঁদপুর জেলা ছাত্রলীগের সভাপতি জহির উদ্দিন, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, চাঁদপুর পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল রানা, সাধারণ সম্পাদক রবিন পাটওয়ারী।