ঠাকুরগাঁওয়ে বেড়েই চলেছে করোনার থাবা, আজও আক্রান্ত ৩৪ জন

১২:০৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, আগস্ট ২০, ২০২০ রংপুর
corona

কামরুল হাসান, ঠাকুরগাঁও প্রিতিনিধিঃ ঠাকুরগাওয়ে আজও করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। পীরগঞ্জ উপজেলার নিয়ামতপুর নিবাসী ৬৮ বছর বয়সী একজন পুরুষ করোনা সংক্রমিত রোগী চিকিৎসাধীন অবস্থায় গতকাল মৃত্যুবরণ করেন। এনিয়ে জেলাতে মৃত্যুর সংখ্যা গিয়ে দারাল ১২ জনে।

এদিকে ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন এন্ড রেফারাল সেন্টার,শের-ই-বাংলা নগর, ঢাকা হতে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী ঠাকুরগাঁও জেলায় নতুন ৫ জন (বালিয়াডাঙ্গী-৪ জন এবং পীরগঞ্জ-১ জন) এবং এম আব্দুর রহিম মেডিকেল কলেজ, দিনাজপুর হতে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী জেলায় নতুন ২৯ জন (সদর উপজেলা-১১ জন, বালিয়াডাঙ্গী-৫ জন, পীরগঞ্জ-৪ জন, রাণীশংকৈল-৩ জন এবং হরিপুর-৬ জন) করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন।

মঙ্গলবার (১৮ আগস্ট) রাতে ঠাকুরগাঁওয়ের সিভিল সার্জন ডা. মাহফুজার রহামান সরকার এ বিষয়টি নিশ্চিত করেন। সর্বশেষ রির্পোট অনুযায়ী ঠাকুরগাঁও জেলায় আজ নতুন করে ৩৪ জনের শরীরে করেনা পজেটিভ পাওয়া গেছে।

করোনায় নতুন করে আক্রান্তরা হলেন, সদর- ৩১ বছরের নারী স্বাস্থ্যকর্মী, ৫২ বছরের এলজিইডির সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার, পৌরসভার গোয়ালপাড়ায় ৫০ বছরের ব্যক্তি, পরিষদপাড়ায় ৫২ বছরের ব্যক্তি, টিকিয়াপাড়ায় ৩২ বছরের নারী, হলপাড়ায় ৪৩ বছরের ব্যক্তি, আশ্রমপাড়ায় ৫৩ বছরের ব্যক্তি, কলেজপাড়ায় ৫৫ বছরের ব্যক্তি, বশিরপাড়ায় ৩১ বছরের ব্যক্তি, নারগুন ইউনিয়নে ৪২ বছরের ব্যক্তি ও চিলারং ইউনিয়নের ভেলাজানে ২২ বছরের যুবক। বালিয়াডাঙ্গী- ৫, পীরগঞ্জ- ৪, রাণীশংকৈল- ৩ এবং হরিপুর- ৬। ঢাকা শেরে বাংলা নগরের ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন এন্ড রেফারাল সেন্টারে শনাক্ত ৫; বালিয়াডাঙ্গী- ৪ এবং পীরগঞ্জ- ১।

এপর্যন্ত জেলায় মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাড়ালো ৭১৮ জনে। এদের মধ্যে ৩৫৬ জন সুস্থ হয়েছেন এবং এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১২ জনে।

এছাড়াও গত ২৪ ঘন্টায় জেলার সন্দেহভাজন আরও ৫৪ জনের নমুনা সংগ্রহ করে দিনাজপুর পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, এর আগে শনিবার (১১ এপ্রিল) বিকেলে জেলায় প্রথম হরিপুরে ২ জন ও পীরগঞ্জে ১ জন করোনা শনাক্তের পর। গত (১৭ আগস্ট) সর্বশেষ ঠাকুরগাঁওয়ে ২৮ জন শনাক্ত হয়।