হিলি স্থলবন্দর পরিদর্শনে স্বাস্থ্য মন্ত্রণালয় ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধিদল

⏱ ১২:১৩ পূর্বাহ্ন | বৃহস্পতিবার, আগস্ট ২০, ২০২০ 📂 রংপুর
hili

হিলি প্রতিনিধিঃ দিনাজপুরের হিলি স্থলবন্দরে স্বাস্থ্য বিধি মেনে পরিচালতি কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করেছেন স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার সম্বনয়ে একটি প্রতিনিধি দল।

আজ (১৯ আগস্ট) বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যপক ডাঃ শাহনিলা ফেরদৌসী ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা’র ঢাকা অফিসের এমপিও ডাঃ হাসান মহিউদ্দিনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল হিলি স্থলবন্দরের ইমিগ্রেশন চেকপোষ্ট ও সীমান্তের জিরো পয়েন্ট পরিদর্শন করেন।

এসময় তিনি ইমিগ্রেশন চেকপোষ্টে পাসপোর্ট যাত্রীদের স্বাস্থ্য বিধি মেনে কিভাবে আরো বেশি কার্যকর থেকে কার্যক্রম পরিচালনা করা যো সে ব্যপারে ইমিগ্রেশন কর্মর্তাদের সাথে কথা বলেন এবং সীমান্তের জিরো পয়েন্টে বিজিবি ও ভারতীয় ব্যবসায়ীদের সাথেও স্বাস্থ্য বিধির বিষয়ে কথা বলেন।

এ সময় হাকিমপুর উপজেলা চেয়াম্যান হারুন উর রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রাফেউল আলম, পৌর মেয়র জামিল হোসেন চলন্ত, হাকিমপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা তৈহিদ আল হাসন উপস্থিত ছিলেন।

পরে তারা পানামা হিলি পোর্টের কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করেন এবং পানামা পোর্টের সভা কক্ষে বন্দরের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যপক ডাঃ শাহ নিলা ফেরদৌস সাংবাদিকদের জানান, বর্তমানে এই বন্দর দিয়ে পাসপোর্টে যাত্রী পারাপর বন্ধ থাকলেও পণ্য আমদানি-রফতানি চালু রয়েছে। ফলে বন্দরে স্বাস্থ্য বিধি মেনে কার্যক্রম পরিচলনার সক্ষমতা বাড়াতে হবে। যাতে দেশের মানুষ আরো বেশি সংক্রমিত না হয়।

তিনি জানান, করোনা মোকাবেলায় সরকারের পাশাপাশি বিশ্ব স্বস্থ্য সংস্থাসহ আন্তর্জাতিক সংস্থা গুলো কাজ করে যাচ্ছে। পাসপোর্টে যাত্রী পারাপার ক্ষেত্রে হিলি ইমিগ্রেশনে একটি স্ক্যনার মেসিন স্থাপনের ব্যবস্থা করা হবে।