• আজ ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

ভূমি অফিসকে দুর্নীতিমুক্ত করতে তানোরে ইউএনও’র অভিযান শুরু

১২:২১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, আগস্ট ২০, ২০২০ রাজশাহী
vumi

অসীম কুমার সরকার, তানোর (রাজশাহী) প্রতিনিধি: ভূমি অফিসকে দুর্নীতিমুক্ত করতে ঝটিকা অভিযান শুরু করেছেন তানোর উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো।

আকস্মিকভাবে মঙ্গলবার দুপুরে উপজেলার কামারগাঁ ইউনিয়ন ভূমিঅফিস পরিদর্শনে যান তিনি। এসময় সেবা নিতে আসা সাধারণ গ্রাহকদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন তিনি। তখন গ্রাহকদের কয়েকটি অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই ভূমি অফিসের তহসিলদার আব্দুর সাত্তারের বিরুদ্ধে দাফতরিক ব্যবস্থা গ্রহণ করেন ইউএনও।

এছাড়া ভূমি অফিসের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের সতর্ক করেন তিনি। ভবিষ্যতে সেবা নিতে আসা মানুষ হয়রানির কোনো অভিযোগ করলে কঠোর ব্যবস্থা নেওয়ার কথাও জানান ইউএনও।

এর আগেরদিন ১৭ আগস্ট সোমবার তানোর সদর ভূমি অফিসে দালালি করার অপরাধে ইয়াকুব নামে স্থানীয় ভূমি অফিসের এক দালালকে হাতেনাতে আটক করে ভ্রাম্যমাণ আদালতে তিন মাসের সাজা দেন ইউএনও সুশান্ত কুমার মাহাতো।

এ নিয়ে ইউএনও সুশান্ত কুমার মাহতো বলেন, ভূমি অফিসে সাধারণ মানুষ যেন হয়রানী ও বিড়ম্বণার স্কিকার না হয় তার জন্য ঝটিকা অভিযান অব্যাহত থাকবে। পাশাপাশি তানোর পৌর সদরের গোল্লাপাড়া বাজারে টিনসেটে যে সমস্ত অবৈধ্য দোকানঘর নির্মাণ করা হয়েছে তাও অপসারণ করার ব্যবস্থা করা হচ্ছে।

ভূমি অফিসের (ভিপি সম্পত্তি) অর্পিত সম্পত্তির পুকুর উন্মুক্ত ডাকের মাধ্যমে লিজ দেয়া হয়েছে। ২০ একর পর্যন্ত ১নং সরকারি খাস খতিয়ান ভূক্ত বদ্ধ জলমহল প্রকৃত মৎস্যজীবীদের কাছ থেকে সিডিউলের মাধ্যমে দরপত্র আহবান করা হয়েছে। তা নিয়মনীতি অনুযায়ী জনসম্মুখে সর্ব্বোচ দরদাতাকে লিজ দেয়া হবে। ভূমি অফিসকে দুর্নীতিমুক্ত করতে সব্বোর্চ চেষ্টা চালিয়ে যাওয়া হবে বলে জানান এই কর্মকর্তা।