• আজ বৃহস্পতিবার। গ্রীষ্মকাল, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ৮:০৫মিঃ

বরিশালে বিপদসীমার উপরে নদীর পানি, নগরীর বিভিন্ন এলাকা পানির নিচে

১০:৩৫ পূর্বাহ্ন | বৃহস্পতিবার, আগস্ট ২০, ২০২০ দেশের খবর, বরিশাল

নিজস্ব প্রতিবেদক: বরিশালে কীর্তনখোলা নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হয়েছে। এতে করে নগরীর বিভিন্ন এলাকা জোয়ারের পানিতে তলিয়ে গেছে। দুর্ভোগে পড়েছেন সংশ্লিষ্ট এলাকার বাসিন্দারা।

বুধবার (১৯ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে বরিশাল কীর্তনখোলা নদীর জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত হয়। বিভিন্ন খাল দিয়ে পানি শহরের ভেতরে প্রবেশ করে সড়ক তলিয়ে যায় এবং ঘরবাড়িতে প্রবেশ করে। তবে রাত সাড়ে ৮টার পর নদীতে ভাটা শুরু হলে পানি কমতে শুরু করে।

স্থানীয় বাসিন্দারা জানান, সম্প্রতি অমাবস্যা এবং পূর্ণিমার জোয়ারের সময় কীর্তনখোলা নদীর পানি শহরে প্রবেশ করছে। ৫ থেকে ৬ ঘণ্টা এই পানি স্থায়ী হয়।

বরিশাল পানি উন্নয়ন বোর্ডের উপসহকারী প্রকৌশলী মো. মাসুম বলেন, কীর্তনখোলা নদীর পানি বুধবার বিকেল ৫টায় বিপৎসীমার উপর দিয়ে অতিক্রম করে। উজানের পানির চাপের কারণে নদ-নদীর পানি বৃদ্ধি পেয়েছে।

কীর্তনখোলা নদীর পানির বিপৎসীমা হচ্ছে ২.৫৫ মিটার। বুধবার বিকেল ৫টায় পানির উচ্চতা ছিল ৩ মিটার। সে হিসেবে ০.৪৫ সেন্টিমিটার উপর দিয়ে কীর্তনখোলার পানি প্রবাহিত হয়েছে, যা বিগত ১০ বছরের মধ্যে সর্বোচ্চ। এ কারণে নদীর পানি নিম্নাঞ্চলসহ লোকালয়ে প্রবেশ করেছে বলেও জানান তিনি।