শিপ্রার ব্যক্তিগত ছবি ভাইরাল: দুই এসপির বিরুদ্ধে করা রিট খারিজ

১১:৪৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, আগস্ট ২০, ২০২০ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- পুলিশের গুলিতে নিহত অবসরপ্রাপ্ত মেজর সিনহার সহকর্মী শিপ্রা দেবনাথের ব্যক্তিগত ছবি ও ভিডিও উসকানিমূলক বক্তব্য দিয়ে ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে দুই এসপির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে হাইকোর্টে করা রিটটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেয়া হয়েছে।

পূর্ব নির্ধারিত আদেশের দিন আজ বৃহস্পতিবার (২০ আগস্ট) সকালে এটি খারিজ করা হয়। এর আগে বুধবার (১৯ আগস্ট) শুনানি শেষে আদেশের জন্য বৃহস্পতিবার দিন ধার্য করেন হাইকোর্ট।

শুনানিতে আদালত প্রশ্ন তুলে আইনজীবীকে বলেন, শিপ্রা কেনো নিজে রিট করে প্রতিকার চাইল না। জবাবে আইনজীবী বলেন, হাইকোর্টে এসে রিট করার মত মানসিক অবস্থায় নেই শিপ্রার। শিপ্রার মা-বাবার সঙ্গে আমার কথা হয়েছে।

এর আগে, ১৬ই আগস্ট হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিম কোর্টের আইনজীবী মনোজ কুমার ভৌমিক জনস্বার্থে এ রিটটি করেন। রিট আবেদনে শিপ্রাকে নিয়ে ফেসবুকে উসকানিমূলক পোস্ট করায় জড়িত পুলিশ কর্মকর্তাদের বিষয়ে তদন্তেরও নির্দেশনা চাওয়া হয়েছে। পাশাপাশি তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণেরও আর্জি জানানো হয়েছে।

পুলিশের ওই দুই কর্মকর্তা হলেন- সাতক্ষীরার পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান এবং ঢাকা মহানগর দক্ষিণের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের এসপি মিজানুর রহমান শেলি।