খাদ্যসামগ্রী পেয়ে খুঁশি বন্যায় ক্ষতিগ্রস্ত গাইবান্ধার ২৫০ পরিবার

৩:০১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, আগস্ট ২০, ২০২০ দেশের খবর, রংপুর

ফরহাদ আকন্দ, নিজস্ব প্রতিবেদক: গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. আশরাফুল আলম ও উত্তরবঙ্গ জনকল্যাণ সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার এস এম গোলাম মোস্তফার সার্বিক তত্ত্বাবধানে গাইবান্ধার ফুলছড়ি উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

বুধবার (১৯ আগস্ট) বিকালে উত্তরবঙ্গের সন্তানদের ঢাকাস্থ স্বেচ্ছাসেবী সংগঠন উত্তরবঙ্গ জনকল্যাণ সমিতির উদ্যোগে উড়িয়া ইউনিয়নের হাজিরহাট এলাকায় রতনপুর রহমানিয়া দাখিল মাদরাসা মাঠে এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রী হিসেবে ছিল চাল ১০ কেজি, আলু ৫ কেজি, চিড়া ৩ কেজি, মসুর ডাল ২ কেজি, সয়াবিন তেল ২ লিটার, লবণ ১ কেজি, গুড় ২টি ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ১০টি।

এসময় উপস্থিত ছিলেন রংপুর গণপূর্ত জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আব্দুল গোফফার, রংপুর গণপূর্ত সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী দেওয়ান মাউদুদুর রহমান, গাইবান্ধা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মোর্শেদ হোসেন, ফুলছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কাওছার আলী, উত্তরবঙ্গ জনকল্যাণ সমিতির সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক এস এম আমজাদ হোসেন দীপ্তি প্রমুখ।

উল্লেখ্য, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. আশরাফুল আলম ও উত্তরবঙ্গ জনকল্যাণ সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার এস এম গোলাম মোস্তফার সার্বিক তত্ত্বাবধানে ১৬ আগষ্ট কুড়িগ্রাম ও লালমনিরহাট এবং ১৭ আগষ্ট রংপুর জেলার বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এছাড়া ২০ আগষ্ট বগুড়া ও ২৪ আগষ্ট সিরাজগঞ্জের বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হবে। প্রায় এক হাজার ৮০০ বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারকে এই খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে।