• আজ বুধবার, ২৯ বৈশাখ, ১৪২৮ ৷ ১২ মে, ২০২১ ৷

সরকার বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চায় না: পররাষ্ট্রমন্ত্রী

❏ বৃহস্পতিবার, আগস্ট ২০, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, সিলেট- সরকার বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চায় না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

তিনি বলেছেন, দেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড হোক, সেটা আমরা চাই না। আমরা চাই বিচারের মাধ্যমে তার (অপরাধীর) শাস্তি হোক। তবে মাঝে মধ্যে এক দুইটি দুর্ঘটনা ঘটে যায়। সরকার এ বিষয়ে সজাগ রয়েছে।

বৃহস্পতিবার (২০ আগস্ট) দুপুরে সিলেট সদর উপজেলার বাইশটিলার জলাশয়ে পোনামাছ অবমুক্তকরণ এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

শাহেদ, সাবরিনার মতো অপরাধীদের কারণে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমাদের দেশে যখনই অন্যায়-দুর্নীতি হয় তখনই সরকার শক্ত হাতে দমন করে। বিশ্বের বিভিন্ন দেশেও দুর্নীতি হয়।

এদিকে একইদিন সকাল ১০টায় সিলেট সদর উপজেলার খাদিমনগর ইউনিয়নের সাহেব বাজার এলাকার পাঠানগাঁওয়ে ‘রাতারগুল অর্গানিক এগ্রো টেকনোলজি পার্ক অ্যান্ড রিসোর্ট’র উদ্বোধন করেছেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন।

এসময় তিনি বলেন, আমাদের দেশে পানি ও মানুষ দুটো সম্পদ। এই দুটি সম্পদকে যথাযথভাবে কাজে লাগাতে হবে। আমাদের বিপুল সংখ্যক প্রবাসী দেশে ফেরার সম্ভাবনা রয়েছে। তাই দেশের মানুষের যাতে কর্মসংস্থানের অভাব না হয় সেভাবে দেশকে গড়ে তুলতে হবে।

মন্ত্রী বলেন, ‘রাতারগুল অর্গানিক এগ্রো টেকনোলজি পার্ক অ্যান্ড রিসোর্ট’ এমন একটি কর্মসংস্থানের ক্ষেত্র। এখানে আমার এলাকার বহু লোক কাজ করতে পারবেন। এটি অত্যন্ত খুশির বিষয়।

করোনা মহামারিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন তা বিরল বলেও মন্তব্য করেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।