• আজ রবিবার। গ্রীষ্মকাল, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ১১:১০মিঃ

অস্বাভাবিক জোয়ারের পানিতে ভাসছে কলাপাড়ার জনপদ, দুর্ভোগ চরমে

৬:৩৮ অপরাহ্ন | বৃহস্পতিবার, আগস্ট ২০, ২০২০ দেশের খবর, বরিশাল

জাহিদ রিপন, পটুয়াখালী প্রতিনিধি- কোনভাবেই পানির বন্দিদশা কাটছেনা পটুয়াখালীর কলাপাড়ার লালুয়ার রাবনাবাদ পাড়ের হাজারো মানুষের। অস্বাভাবিক জোয়ারে ভাসছে এ এলাকার হাজারো পরিবারের বসতবাড়ি, পুকুর, রাস্তা, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ ও ফসলি জমি।

বেড়িবাঁধ ভাঙ্গা এ জনপদের ১১ গ্রামের শত শত পরিবার রয়েছে চরম ভোগান্তিতে। বর্ষা মৌসুমের শুরু থেকে আমাবস্যা-পুর্ণিমার সময়ের টানা ৫-৭ দিনের দুর্ভোগ থাকছে এসব এলাকার মানুষ।

ভাঁটার সময় অন্য সব গ্রামের পানি নামলেও চারিপাড়া গ্রামের পানি সম্পুর্ণ না নামায় চার’শ পরিবার রয়েছে চরম দুর্ভোগে। পানির বন্দিদশা না কাটায় অধিকাংশের রান্না চলে আলগা চুলায়। রান্না করতে না পারায় অনেকের দিন চলে অর্ধাহারে-অনাহারে।

চারিপাড়া এলাকার পারভেজ, ফিরোজ জানান, বুধবার ও বৃহস্পতিবারের জোয়ারের মতো এত পানি তারা আগে কখনো দেখেননি।

সাবেক ইউপি সদস্য মজিবর হাওলাদার জানান, বাড়িঘরে থাকার পরিবেশ নাই। সবসময় পানিবন্দি থাকছে গ্রামের মানুষ। জোয়ারের সময় শত শত পরিবার চৌকির ওপরে বসে দিন পার করছে। রান্নাও করতে হচ্ছে চৌকির উপড়। চলাচল করতে হয় নৌকায়।

পানি উন্নয়ন বোর্ড কলাপাড়া সার্কেলের নির্বাহী প্রকৌশলী খান মো. ওয়ালিউজ্জামান জানান, লালুয়ার রাবনাবাদ পাড়ের বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। প্রকল্প প্রস্তাবনা পাশ হলে দ্রুত কাজ করা হবে।