ট্রাম্পকে কড়া ভাষায় আক্রমণ করলেন বাইডেন

১২:২৫ অপরাহ্ণ | শুক্রবার, আগস্ট ২১, ২০২০ আন্তর্জাতিক
baiden

আন্তর্জাতিক ডেস্কঃ ডোনাল্ড ট্রাম্পকে কড়া ভাষায় আক্রমণ করলেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। তাঁর অভিযোগ ট্রাম্প যুক্তরাষ্ট্রকে ‘অন্ধকার যুগে’ ঠেলে দিচ্ছেন। আর এই অন্ধকার যুগের অবসান টানতে নিজেকে ভোট দিতে মার্কিনীদের প্রতি আহ্বান জানালেন এই ডেমোক্র্যাট নেতা।

বৃহস্পতিবার স্থানীয় সময় রাতে ডেমোক্র্যাট দলের কনভেনশনের শেষ দিনে জো বাইডেন বললেন, এক ‘অন্ধকার’ সময়ের মধ্য দিয়ে যাচ্ছে আমেরিকা। তবে, দ্রুত সেই দিন কাটবে বলে প্রত্যাশা করেন তিনি।

নির্বাচনের আগে অনলাইনে দলের শেষ কনভেনশনে তিনি কী বার্তা দেন, সে দিকে চোখ ছিল অনেকেরই। ৫০ বছরের রাজনৈতিক জীবনে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভাষণে বাইডেন এ দিন জানিয়েছেন, দেশের মানুষ তাঁকে নির্বাচিত করলে মার্কিনীদের সমস্যাগুলো নিয়েই কাজ করবেন তিনি। এর মধ্যে করোনা এবং পরবর্তী সঙ্কটকে প্রাধান্য দেবেন বলেও আশ্বাস দেন বাইডেন।

বাইডেনের গোটা বক্তৃতাই শুনেছেন ট্রাম্প। বক্তৃতা শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই তিনি ডেমোক্র্যাট প্রার্থীর বিরুদ্ধে কড়া টুইট করেছেন। তাঁর বক্তব্য, ৪৭ বছর ধরে বাইডেন কেবল মুখেই বড় বড় কথা বলে গিয়েছেন। কাজের কাজ কিছুই করেননি।

বৃহস্পতিবার হোয়াইট হাউজে এক সংবাদ সম্মলেনে ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্রের কর্মীদের বিক্রি করে দিয়েছে ডেমোক্র্যাটরা। যদি বাইডেন ক্ষমতায় আসে তাহলে এটি হবে দুঃস্বপ্নের মতো।

ট্রাম্প অভিযোগ করেন যে, গত অর্ধ-শতাব্দী ধরে ওয়াশিংটনে বসে বাইডেন যুক্তরাষ্ট্রের কর্মীদের কাজ কেড়ে নিচ্ছেন এবং অন্য দেশের নাগরিকদের আমাদের কাজ দিয়ে দিচ্ছেন। সে হতে পারে আপনাদের জন্য সবচেয়ে খারাপ দুঃস্বপ্ন।

বিশেষজ্ঞরা বলছেন, এখনও পর্যন্ত জনমত সমীক্ষায় বাইডেন-হ্যারিস জুটি ট্রাম্পের চেয়ে বেশ খানিকটা এগিয়ে আছেন। করোনা পরিস্থিতি ট্রাম্পের জনপ্রিয়তা চোখের পড়ার মতো কমিয়ে দিয়েছে। তবে শেষ মুহূর্তে সর্বস্ব দিয়ে লড়াই চালিয়ে যাচ্ছেন ট্রাম্প। ভোটে জেতার জন্য একের পর এক সিদ্ধান্তের কথা জানাচ্ছেন। শেষ পর্যন্ত ট্রাম্প দ্বিতীয়বার প্রেসিডেন্ট হতে পারেন কি না, না কি বাইডেনের ভাগ্যে ৭৭ বছর বয়সে শিকে ছেঁড়ে, তা জানা যাবে আর কয়েক মাসের মধ্যেই।

উল্লেখ্য, আগামী ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে।