চাঁদপুরে ১০ লাখ মিটার কারেন্ট জাল জব্দ, ৩ ব্যবসায়ীর অর্থদণ্ড

১১:৪০ অপরাহ্ণ | শুক্রবার, আগস্ট ২১, ২০২০ চট্টগ্রাম
cad

এস. এম ইকবাল, চাঁদপুর প্রতিনিধিঃ কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের অভিযানে শহরের পুরানবাজার যুগীপট্টি ও মনোহরী পট্টির ৩ ব্যবসা প্রতিষ্ঠান থেকে ১০ লাখ ২৩ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে।

বিক্রির উদ্দেশ্যে নিষিদ্ধ কারেন্টজাল মওজুদ করার কারণে সমর ত্রিপুরা, সুমন মিয়া ও আব্দুল লফিতকে ১৩ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার বিকেলে কোস্টগার্ট চাঁদপুর স্টেশনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজ্জুনাহার। এর আগে দুপুর সাড়ে ১২টা থেকে ১টা পর্যন্ত পুরানবাজার যুগীপট্টি ও মনোহরী পট্টিতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান পরিচালনা করে কোস্টগার্ড।

কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা এম ইছহাক আলী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুরানবাজারে অভিযান করা হয়। এ সময় যুগীপট্টির মেসার্স সুমন স্টোর থেকে ৩ হাজার মিটার কারেন্ট জাল, মনোহরী পট্টির সমর ত্রিপুরার দোকান থেকে ২০ হাজার মিটার ও আব্দুল লতিফের দোকান থেকে ১০ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। যার মূল্য ৩ কোটি ৫৮ লাখ ৫ হাজার টাকা।

তিনি আরো বলেন, জব্দকৃত কারেন্ট জাল কোস্টগার্ড স্টেশনে এনে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও চাঁদপুর সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মাহবুবুর রশিদ এর উপস্থিতিতে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

অভিযানে অংশগ্রহণ করেন কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের পেটি অফিসার এমদাদুল হক, এম এ মতিন, এম নাছির উদ্দিন ও এলএস এম আরিফসহ কোস্টগার্ড সদস্যবৃন্দ।