• আজ ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

স্বামী ঝগড়া করেন না বলে ডিভোর্স চাইলেন স্ত্রী!

২:৪৩ অপরাহ্ন | শনিবার, আগস্ট ২২, ২০২০ আন্তর্জাতিক

চিত্র-বিচিত্র ডেস্ক- ঝগড়াটে স্বামী চান স্ত্রী! অপরদিকে স্বামী শান্তশিষ্ট স্ত্রী-ভক্ত, ঝগড়া করতে পারেন না। তাই এমন ভালো স্বামীর ঘর আর করতে চান না স্ত্রী। ভারতের উত্তর প্রদেশের সম্বল জেলায় এ ঘটনা ঘটেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে আনন্দবাজার।

প্রতিবেদনে বলা হয়েছে, ১৮ মাস আগে বিয়ে হয়েছে ওই দম্পতির। এরমধ্যেই স্বামীর অতিরিক্ত ভালবাসায় বিরক্ত হয়ে শরিয়া আদালতে ডিভোর্সের আবেদন করেন স্ত্রী।

আদালতে স্ত্রী বলেন, আমার স্বামী আমার উপরে কখনও চিৎকার করেন না। বিরক্ত হন না। কখনও কখনও তিনি আমার জন্য রান্না করেন। বাড়ির কাজেও আমাকে সাহায্য করেন। আমি কোনও ভুল করলেও আমার স্বামী আমাকে সব সময় ক্ষমা করে দেন। আমি তর্ক-ঝগড়া করতে চাই। কিন্তু তিনি কখনও আমার সঙ্গে ঝগড়া করেন না। আমি এমন দাম্পত্য চাই না। এমন পরিবেশে আমার দমবন্ধ হয়ে আসছে। তাই আমি স্বামীর থেকে আলাদা হতে চাই।

তবে স্ত্রীর এমন আবেদন খারিজ করে দেন আদালত। এরপরও ক্ষান্ত দেননি ওই নারী, একই আবেদন নিয়ে স্থানীয় পঞ্চায়েতের কাছে যান তিনি। তবে এই বিষয়ের নিষ্পত্তি করা সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছে পঞ্চায়েত।

আর শান্তশিষ্ট, স্ত্রী-ভক্ত ওই ভদ্রলোক কী বলছেন? তিনি জানিয়েছেন, বৌকে তিনি সব সময় খুশি রাখতে চান। তাই এমন ব্যবহার করেন। সংসার বাঁচাতে স্ত্রীর আর্জি খারিজ করার জন্য শরিয়া আদালতের কাছে অনুরোধ করেছিলেন তিনি। আদালত ওই দম্পতিকে কথা বলে বিষয়টি মিটিয়ে নিতে বলেছে।

বিষয়টি মিটিয়ে নেয়ার সময় এ বার হয়তো স্ত্রীর সঙ্গে একটু-আধটু ঝগড়া করবেন স্বামী। এখন তিনি নিশ্চয় বুঝে গিয়েছেন, অতিরিক্ত ভালোবাসাও ভালো না।