• আজ ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

তথ্য ও পররাষ্ট্রমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে করোনা পজিটিভ ওসি!

৪:৩৭ অপরাহ্ণ | শনিবার, আগস্ট ২২, ২০২০ আলোচিত

সময়ের কণ্ঠস্বর, সিলেট- তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ও পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন সিলেট সফরকালে তাদের নিরাপত্তার দায়িত্বে থাকা কোতোয়ালি থানার ওসি সেলিম মিয়ার করোনা শনাক্ত হয়েছে।

বুধ ও বৃহস্পতিবার করোনা উপসর্গ নিয়ে তিনি মন্ত্রীদের প্রটোকলের দায়িত্ব পালন করেন। এরপর বৃহস্পতিবার রাতে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে জানানো হয় ওসি সেলিম মিয়া করোনা পজিটিভ।

জানা যায়, মঙ্গলবার তিনি করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছিলেন। দুই মন্ত্রীর নিরাপত্তায় করোনা আক্রান্ত ওসির দায়িত্ব পালন নিয়ে প্রশাসনের অভ্যন্তরে বেশ হুলস্থুল চলছে। প্রশ্ন উঠেছে করোনা উপসর্গ থাকা সত্ত্বেও কেন ওসি মন্ত্রীদের প্রটোকলের দায়িত্বে গেলেন।

মঙ্গলবার বিকালে সিলেট সফরে আসেন পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ (সদর) আসনের এমপি ড. এ কে আবদুল মোমেন। পরদিন বুধবার তিনি সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের সামনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্থায়ী প্রতিকৃতি উদ্বোধন করেন।

অনুষ্ঠানে ওসি সেলিমকে দেখা গেছে মন্ত্রীর পেছনে। এসময় মন্ত্রীকে ঘিরে ছিলেন প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, রাজনৈতিক নেতাকর্মীরা। সেখানে গণমাধ্যমকর্মীরাও উপস্থিত ছিলেন।

এদিকে বৃহস্পতিবার বিভাগের সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া অর্থ সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে যোগ দিতে সিলেটে আসেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ওইদিন সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে মন্ত্রী এসে পৌঁছলে তার নিরাপত্তার দায়িত্বেও ছিলেন ওসি সেলিম মিয়া।

করোনা উপসর্গ নিয়েই দুই মন্ত্রীর প্রটোকলে দায়িত্ব পালন করেন ওসি সেলিম মিয়া। আর বৃহস্পতিবার রাতেই তার করোনা শনাক্ত হয় তার।

এদিকে, করোনার স্যাম্পল জমা দেয়ার পরও কোয়ারেন্টিনে না থেকে কেনো তাকে ডিউটিতে দেয়া হলে এ ব্যাপারে স্পষ্ট কোনো বক্তব্য নেই কর্তাদের।

সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার আজহার আলী শেখকে ফোন করা হলে তিনি এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হননি। তিনি গণমাধ্যমকে বলেন, এসএমপি মিডিয়াকে জিজ্ঞাসা করেন।

এসএমপির মুখপাত্র জ্যেতিম্ময় সরকার বলেন, ঘটনাটি জানার পর পরই বিষয়টি উর্ধ্বতন কর্তপক্ষকে জানানো হয়েছে। বিষয়টি তারা দেখছেন।

অপরদিকে কোতোয়ালী থানার করোনা আক্রান্ত ওসি শুক্রবার থেকে আইসোলেশনে গেছেন বলে জানা গেছে।