করোনায় মৃত্যু : ৫০ লাখ টাকা পাচ্ছেন মিজানুরের পরিবার

১০:৪০ পূর্বাহ্ন | রবিবার, আগস্ট ২৩, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- করোনায় মারা যাওয়া চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) নগর গোয়েন্দা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. মিজানুর রহমানের পরিবার পুলিশ সদস্যদের মধ্যে প্রথমবারের মতো ক্ষতিপূরণ বাবদ ৫০ লাখ টাকা পাচ্ছেন।

চলমান করোনা পরিস্থিতিতে সরকারি চাকরিজীবীদের কাজে উদ্বুদ্ধ করতে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দেয় সরকার। ঘোষণা অনুযায়ী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যারা মারা গেছেন, তাদের পরিবারকে ইতোমধ্যে ক্ষতিপূরণ দেওয়া শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের যুগ্মসচিব ড. মোহাম্মদ আবু ইউসুফ স্বাক্ষরিত এক মঞ্জুরি পত্রে মিজানুর রহমানের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার বিষয়ে সম্মতি দেওয়া হয়েছে।

এতে বলা হয়, উপ-পুলিশ কমিশনার মো. মিজানুর রহমান করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলে তার স্ত্রী ও ওয়ারিশরা সরকার ঘোষিত ক্ষতিপূণ পেতে যথাযথ পদ্ধতি অনুসরণ করে আবেদন করেছেন। পুনরায় বিবাহ না করার অঙ্গীকারনামাও দাখিল করেছেন তার স্ত্রী। এছাড়া মিজানুর রহমান পঞ্চম গ্রেডে বেতনভুক্ত ছিলেন। তাই তার পরিবারের অনুকূলে ৫০ লাখ টাকা পরিশোধে সম্মতি দেওয়া হলো।

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ১৩ জুলাই ভোর সাড়ে ৩টায় রাজধানী ঢাকায় রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মিজানুর রহমান। লত মাঠ পর্যায়ে দায়িত্ব পালন করতে গিয়ে তিনি করোনায় আক্রান্ত হন।

উল্লেখ্য, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে পাস করা মিজানুর রহমান ২২তম বিসিএসে উত্তীর্ণ হয়ে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। চট্টগ্রাম মহানগর পুলিশে যোগদানের আগে ঝিনাইদহ জেলার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।