দক্ষিণ সুদানে কার্গো বিমান বিধ্বস্ত হয়ে নিহত ১৭

১১:১৮ পূর্বাহ্ণ | রবিবার, আগস্ট ২৩, ২০২০ আন্তর্জাতিক
sudan

আন্তর্জাতিক ডেস্কঃ দক্ষিণ সুদানে নগদ অর্থসহ বিভিন্ন মালামাল বহনকারী একটি কার্গো প্লেন বিধ্বস্ত হয়েছে। এতে অন্তত ১৭ জন নিহত হয়েছেন। শনিবার (২২ আগস্ট) স্থানীয় সময় সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় সময় শনিবার সকাল ৯টার দিকে বিমানটি জুবা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওড়ার কয়েক মিনিট পরই হাই রেফারেন্ডাম আবাসিক এলাকায় বিধ্বস্ত হয়। বিধ্বস্ত বিমানের একজন মাত্র আরোহী জীবিত রয়েছেন এবং তাকে গুরুতর আহতাবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা গেছে, প্লেনটি ভেঙে একদম বিধ্বস্ত হয়ে গেছে। একইসঙ্গে আগুনে পুড়ে অধিকাংশই নাই হয়ে গেছে।

বিমান দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী আপার নীল ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক জোসেপ মাইউম বলেন, “আমি যা দেখেছি তাতে একজন ব্যক্তি জীবিত আছেন এবং তাকে মারাত্মক অবস্থায় হাসপাতালে নেয়া হয়েছে। আমরা ১৫ আরোহী এবং বিমানের দুজন ক্রু সদস্যের লাশ উদ্ধার করেছি। তাতে মোট নিহত হয়েছেন ১৭ জন।”

জুবা আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক কার কুলের বরাত দিয়ে চীনা বার্তা সংস্থা সিনহুয়া জানিয়েছে, সকাল নয়টায় অ্যান্টোনভ এন-২৬ মডেলের কার্গো বিমানটি বিধ্বস্ত হয়। বিমানটি আভেইল এবং ওয়াও শহরে একটি সংস্থার কর্মীদের বেতন নিয়ে যাচ্ছিল। এছাড়া বিমানটিতে বেশ কিছুসংখ্যক মোটরসাইকেল, যন্ত্রাংশ ও খাদ্য সামগ্রী ছিল। তবে বিমানটিতে বেশি আরোহী ছিলেন না।

কার কুল জানান, দুর্ঘটনার কারণ জানতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।