• আজ ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
  • f

করোনায় এনটিভির যুগ্ম প্রধান বার্তা সম্পাদক আব্দুস শহীদের মৃত্যু

⏱ ১২:৩৫ অপরাহ্ন | রবিবার, আগস্ট ২৩, ২০২০ 📂 Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- করোনাভাইরাসসহ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত হয়ে এনটিভির যুগ্ম প্রধান বার্তা সম্পাদক আব্দুস শহীদ ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ রোববার (২৩ আগস্ট) বেলা পৌনে ১১টার দিকে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন জ্যেষ্ঠ এই সাংবাদিক। আব্দুস শহীদের বয়স হয়েছিল ৬৩ বছর। মৃতুকালে তিনি স্ত্রী ও এক ছেলে রেখে গেছেন।

এনটিভির হেড অব নিউজ জহিরুল আলম আবদুস শহিদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ২৫ জুলাই আব্দুস শহীদের করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগ শনাক্ত হয়। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় ২৭ জুলাই তাঁকে রাজধানীর উত্তরায় অবস্থিত কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে ২৮ জুলাই তাঁকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ তাঁর মৃত্যু হয়।

আব্দুস শহীদ দৈনিক দিনকালের চিফ রিপোর্টারের দায়িত্বে ছিলেন। পরে তিনি এনটিভিতে শুরু থেকে যোগ দেন। তিনি ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাবেক সভাপতি এবং জাতীয় প্রেসক্লাবের স্থায়ী সদস্য ছিলেন। সৃজনশীল এই মানুষটি সাংবাদিকতার পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সেবামূলক কার্যক্রমের সঙ্গে যুক্ত ছিলেন।