• আজ ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

গাজীপুরের শিমুলতলীতে অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতি

৪:৩৩ অপরাহ্ণ | রবিবার, আগস্ট ২৩, ২০২০ ঢাকা
Gazipur

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর:  গাজীপুর মহানগরের ২৪নং ওয়ার্ডের মৌবাগ এলাকায় অস্ত্রের মুখে বাড়ির সদস্যদের জিম্মি করে স্বর্ণের গহনা ও নগদ টাকা লুট করে নিয়ে গেছে ডাকাতরা।

শনিবার দিবাগত রাত আনুমানিক তিনটার দিকে মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) সদর থানাধীন শিমুলতলী এলাকায় এ ডাকাতির ঘটনা ঘটে।

জানা গেছে, রাত তিনটার দিকে শিমুলতলীর মৌবাগ এলাকার ফরিদ উদ্দিন আহমেদ এর মালিকানাধীন দ্বিতীয় তলার ঘরের গ্রীল কেটে ভেতরে ঢুকে ৭/৮ জনের  ডাকাত দল। ডাকাতরা বাড়ির মালিক ফরিদ উদ্দিন আহমেদের ছেলে ফায়েলকে প্রথমে অস্ত্রের মুখে বেঁধে ফেলে। এর পর একে একে সব কক্ষে ঢুকে পরিবারের নারী-শিশুসহ সব সদস্যকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ৯০হাজার টাকা, ২২ ভরি স্বর্ণালঙ্কার, মোবাইল ফোনসহ যাবতীয় মূল্যবান জিনিসপত্র লুটে নেয়।

ডাকাতির বিষয়ে ভুক্তভোগী পরিবারের সদস্য ফায়েল সময়ের কণ্ঠস্বরকে বলেন, রাত আনুমানিক তিনটার দিকে ঘুমন্ত অবস্থায় দেশীয় অস্ত্র গলায় ঠেকিয়ে ডাকাতরা আমাকে জিম্মি করে ফেলে। পরিবারের সদস্যদের কথা বিবেচনা করে ডাকাতদের অনুরোধ জানাই তারা যেন  পরিবারের সদস্যদের কোন প্রকার ক্ষয়ক্ষতি না করেন। এবং তাদের কথা মতো আলমীরা থেকে সব বের করে দেয়া হয়।  তিনি আরও জানান ডাকাত দলের সদস্যরা সবাই ২০ থেকে ২৫ বছরের যুবক।  তিনটা থেকে চারটা পর্যন্ত ডাকাতি করে চলে যাওয়ার পর ৯৯৯ ফোন দেয়া হলে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌছে বলে জানা তিনি। এ ডাকাতির ঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান ফায়েল।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন ভূইয়া সময়ের কণ্ঠস্বরকে জানান, ঘটনার পরপরই সেখানে পুলিশ পাঠানো হয়েছে। এবং সকাল থেকে তিনবার পুলিশের উর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সেই সাথে ঘটনায় জড়িতদের গ্রেফতারে অভিযান পরিচালনা করা হচ্ছে বলে জানান তিনি। এ বিষয়ে এখনও কোন মামলা হয়নি বলে জানান পুলিশের এ কর্মকর্তা।