খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র উন্মুক্ত করা হচ্ছে

◷ ৭:৫০ পূর্বাহ্ন ৷ সোমবার, আগস্ট ২৪, ২০২০ চট্টগ্রাম
Khagrachari

নাজমুল হাসান রাকিব, খাগড়াছড়িঃ খাগড়াছড়ির পর্যটনকেন্দ্রগুলো খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। ২৮ আগস্ট থেকে শর্তসাপেক্ষে ও সীমিত পরিসরে খুলছে জেলার সব পর্যটনকেন্দ্র।

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস সংক্রমণের কারণে স্থবির হয়ে পড়ে সারা পৃথিবী।এরই ধারাবাহিকতায় বাংলাদেশে গত ২৬শে মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা হওয়ার পর থেকে পর্যটন কেন্দ্রগুলো বন্ধ করে দেওয়া হয়।যার ফলে এশিয়া  ট্রাভেলস এসোসিয়েশনের রিপোর্ট অনুযায়ী বাংলাদেশের পর্যটন শিল্প জানুয়ারি থেকে জুন পর্যন্ত প্রায় ১০ হাজার কোটি টাকার ব্যবসা হারিয়েছে।

1598209457842

বর্তমানে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবান এর পাশাপাশি আগামী ২৮ আগস্ট থেকে খাগড়াছড়ি জেলার পর্যটন কেন্দ্রগুলো ও সীমিত পরিসরে খুলে দেওয়া হবে বলে জানিয়েছে খাগড়াছড়ি জেলা প্রশাসন।

রোববার রাতে জেলা প্রশাসনের এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভা শেষে খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস এ তথ্য জানান।

1598209422523

তিনি জানান, ২৮ আগস্ট থেকে স্বাস্থ্যবিধি সংক্রান্ত ছয় শর্ত মেনে খাগড়াছড়ি জেলার পর্যটন কেন্দ্রগুলো সীমিত পরিসরে খুলে দেয়া হবে। তবে সংক্রমন হার বিস্তারের  পরিপ্রেক্ষিতে যে কোন সময় অনুমোদন বাতিল করা  হতে পারে।

motor কক্সবাজারে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত

⊡ বৃহস্পতিবার, জানুয়ারী ২১, ২০২১