🕓 সংবাদ শিরোনাম

সৌদি আরব ভ্রমণে বিদেশি পর্যটকদের উপর আর নিষেধাজ্ঞা থাকছে নাকক্সবাজারে এনজিও’র এম্বুলেন্সে মিললো ইয়াবা, আটক ১চাটমোহর শ্বশুর বাড়ি থেকে নির্যাতিত গৃহবধূ উদ্ধার, দেশীয় অস্ত্র জব্দপিরোজপুরে পথশিশুদের মাঝে যুবলীগের খাবার বিতরণকরোনায় মারা গেলেন ভূঞাপুর উপজেলা চেয়ারম্যান আব্দুল হালিম১ আগস্ট থেকে শিল্প-কারখানা খোলালকডাউন আরও বাড়ানোর সুপারিশ স্বাস্থ্য অধিদপ্তরেরফরিদপুরে প্রায় দুই যুগ ধরে গর্তে শিকলবন্দী রবিউল !রাতের আঁধারে সৈয়দ আশরাফুল ইসলামের মূর‌্যাল ভাংচুর, কিশোরগঞ্জে বইছে নিন্দার ঝড়লামায় বন্যার পানি নামতে শুরু করেছে, সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

  • আজ শনিবার, ১৬ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩১ জুলাই, ২০২১ ৷

‘২১ আগস্টের হত্যাকাণ্ড পরিচালনা করেছিলেন তারেক রহমান’


❏ সোমবার, আগস্ট ২৪, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড ছিল হাওয়া ভবন। তারেক রহমান হাওয়া ভবন থেকে এ হত্যাকাণ্ড পরিচালনা করেছিলেন।

সোমবার প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের সহধর্মিনী ও আওয়ামী লীগের সাবেক মহিলা সম্পাদিকা আইভি রহমানের ১৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে তার কবরে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের ওবায়দুল কাদের এসব কথা বলেন।

২০০৪ সালের ২১ আগষ্টের গ্রেনেড হামলায় গুরুতর আহত হওয়ার পর ২৪ আগষ্ট মারা যান আইভি রহমান।

ওবায়দুল কাদের বলেন, ‘৭৫ এর ১৫ আগস্ট এবং ২০০৪ সালের ২১ আগস্ট এ দুটি হত্যাকাণ্ডই একইসূত্রে গাঁথা। একই ষড়যন্ত্রের ধারাবাহিকতা। ১৫ আগস্টে প্রাইম টার্গেট ছিলেন বঙ্গবন্ধু, ২১ আগস্ট প্রাইম টার্গেট ছিলেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।’

তিনি বলেন, পঁচাত্তরে জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনিদের প্রশ্রয় না দিলে, দূতাবাসে চাকরি দিয়ে পুরস্কৃত না করলে, বঙ্গবন্ধুর খুনিদের হত্যার বিচার বন্ধে ইনডেমনিটি অধ্যাদেশ অনুমোদন না দিলে এবং খুনি মোস্তাক সরকারের সেনাপ্রধান না হলে ইতিহাস হয়তো অন্যরকম হতো। খুনের বিচার যারা বন্ধ করে, খুনিদের যারা প্রশ্রয় দেয় এবং পুরস্কৃত করে- তারা একই অপরাধে অপরাধী।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন