করোনায় আকিজ গ্রুপের পরিচালকের মৃত্যু

১১:৪৭ অপরাহ্ণ | সোমবার, আগস্ট ২৪, ২০২০ ঢাকা
akiz

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আকিজ গ্রুপের পরিচালক ও চামড়া শিল্প প্রতিষ্ঠান এসএএফ’র ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক শেখ মমিন উদ্দিন (৬৩)। সোমবার বিকেল ৫টা ৪০ মিনিটে রাজধানী মগবাজার আদ্-দ্বীন হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৬৩ বছর।

শিল্পপতি শেখ মমিন উদ্দিন আকিজ গ্রুপের প্রতিষ্ঠাতা মরহুম শেখ আকিজ উদ্দিনের মেঝো ছেলে এবং যশোর-১ আসনের সরকার দলীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দিনের সহোদর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ মেয়ে, এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আদ্-দ্বীন মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউ বিভাগের চিফ কনসালটেন্ট ডা. মো. সিরাজুল ইসলাম জানান, শেখ মোমিন উদ্দীন গত ১৪ আগস্ট রাত ১১.৪০ মিনিটে করোনা আক্রান্ত হয়ে তীব্র শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হন। তিনি আগে থেকে ডায়াবেটিকস ও উচ্চ রক্তচাপ জনিত সমস্যায় ভুগছিলেন।

হাসপাতালে ভর্তির পরে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। হাসপাতালে ভর্তির পর করোনাভাইরাস পরীক্ষায় প্রথমে পজিটিভ এসেছে। চিকিৎসাধীন অবস্থায় পরের পরীক্ষায় নেগেটিভ এসেছিল।

গত রাতে আদ্‌-দ্বীন হাসপাতাল জামে মসজিদে নামাজে জানাজা শেষে লাশ নিয়ে যাওয়া হয় যশোরের নওয়াপাড়ায় তাঁর প্রতিষ্ঠিত এসএএফ ইন্ডাস্ট্রিতে। সেখানে দ্বিতীয় দফা জানাজা শেষে কাল মঙ্গলবার নিজ গ্রাম মধ্যডাঙ্গায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করার কথা রয়েছে।

উল্লেখ্য সদ্যপ্রয়াত শেখ মমিন উদ্দিন রাজঘাট জাফরপুর হাইস্কুল থেকে এসএসসি পাশ করেন। খুলনা বিএল কলেজ থেকে বিএসসি পাশ করে ইংল্যান্ডে যান। সেখানকার নর্থ হ্যামটন বিশ্ববিদ্যালয় থেকে লেদার টেকনোলজিতে উচ্চতর ডিগ্রি অর্জন করেন।

আশির দশকে মোমিন উদ্দিন যশোরের অভয়নগর উপজেলার তালতলার পরিত্যক্ত এসএএফ চামড়া কারখানার দায়িত্ব নেন। এরপর তিনি রুগ্ন কারখানাটিকে আধুনিকীকরণ করে দেশের শ্রেষ্ঠ চামড়া কারখানায় পরিণত করেন।

২০০৯, ২০১০, ২০১১ সালে চামড়া ও চামড়াজাত পণ্য বিদেশে রপ্তানির জন্য তিনি জাতীয় রপ্তানি ট্রফি (স্বর্ণ) অর্জন করেন। তিনি কমার্সিয়াল ইম্পরটেন্ট পার্সন (সিআইপি) ছিলেন।