সংবাদ শিরোনাম

মুসলিম হওয়ায় বিতাড়িত করেছিলেন ট্রাম্প, আবার ফিরলেন হোয়াইট হাউসেশনিবারের পর ওবায়দুল কাদেরের প্রতি আর শ্রদ্ধা থাকবে না: কাদের মির্জারংপুরে আল্লাহর গুণবাচক নামের দৃষ্টিনন্দন স্তম্ভ হচ্ছেমহানবীর (সা.) ১৪০০ বছর আগের যে বাণী সত্য প্রমাণ পেল বিজ্ঞানজামালপুরে ট্রাক চাপায় প্রাণ গেল বৃদ্ধারকালীগঞ্জে জন্ম নিবন্ধন কার্ড বিতরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগবাইডেন প্রশাসনে বিএনপি নেতা ড. মঈন খানের ভাগ্নি!প্রধানমন্ত্রীর পা ধরে হলেও আপনাদের প্রত্যাশা পূরণ করব : নানকহবিগঞ্জে স্কুলছাত্রকে হত্যা করে ফোনে অভিভাবকের কাছে চাঁদা দাবি, আটক ৩গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় সবজি ব্যবসায়ী নিহত

  • আজ ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

দক্ষিণ আফ্রিকায় ১৩৯ বছরের পুরোনো মসজিদে আগুন

আন্তর্জাতিক ডেস্ক- দক্ষিণ আফ্রিকার ডারবান শহরের ১৩৯ বছরের পুরনো ঐতিহাসিক গ্রে স্ট্রিট মসজিদে (জুমা মসজিদ) বড় ধরনের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

স্থানীয় সময় সোমবার গ্রে স্ট্রিট নামের ওই মসজিদে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। দক্ষিণ আফ্রিকায় অবস্থিত অন্যতম বৃহৎ এই মসজিদে কিভাবে আগুন লেগেছে তা এখনও নিশ্চিত নয়।

তবে, সাউথ আফ্রিকান মুসলিম নেটওয়ার্কের চেয়ারম্যান ফয়সাল সুলাইমান বলেন, এর সাতজন কর্মচারীর জন্য যে ফ্লাটটি রয়েছে, সম্ভবত সেখানে কারো কক্ষ থেকে বৈদ্যুতিক গোলযোগের কারণে এটা হতে পারে।

বার্তা সংস্থা এএফফিকে তিনি বলেন, সম্ভবত এটা একটা দুর্ঘটনা, কোনো দুর্বৃত্ত কর্মকাণ্ড নাও হতে পারে।

টুইটারে পোস্ট করা ভিডিওতে দেখা যায়, তিনতলা মসজিদটির ভবনটির উপরের তলা থেকে আগুনের শিখা বের হচ্ছে। সাত হাজারের মতো মুসল্লির নামাজ আদায়ের ব্যবস্থা থাকা এ মসজিদটিতে অগ্নিকাণ্ডের ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক দুঃখ প্রকাশ করেছেন।

এরই মধ্যে দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণে নিয়েছে। এই ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে দেশটির জরুরি বিভাগের মুখপাত্র রবার্ট ম্যাকেনজি এএফপিকে জানিয়েছেন, অগ্নিকাণ্ডে আশেপাশের আরও কিছু ভবনও ক্ষতিগ্রস্ত হয়েছে।

অনেক বিখ্যাত মানুষ বিভিন্ন সময়ে গ্রে স্ট্রিট এই মসজিদ পরিদর্শন করেছেন। তাদের মধ্যে রয়েছেন নেলসন ম্যান্ডেলা, ব্রিটিশ গায়ক ইউসুফ ইসলাম, বক্সিং কিং মোহাম্মদ আলীসহ অনেকে।

Sharing is.

Share on facebook
Share On Facebook
Share on whatsapp
Share On WhatsApp
Share on twitter
Share On Twitter