করোনায় মারা গেলেন ঢামেকের নার্সিং সুপারভাইজার শাহিদা

১২:১৩ অপরাহ্ণ | মঙ্গলবার, আগস্ট ২৫, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শাহিদা আক্তার (৫৬) নামে এক নার্সিং সুপারভাইজারের মৃত্যু হয়েছে। হাসপাতালে এই প্রথম একজন নার্স মারা গেলেন মহামারিতে।

সোমবার (২৪ আগস্ট) বেলা আড়াইটার দিকে ঢামেক হাসপাতালের কোভিড ইউনিটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। শাহিদা আক্তারের বাড়ি নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে। তার স্বামী ব্যাংক কর্মকর্তা আবু সাইদ। বর্তমানে তিনি আজিমপুর সরকারি কোয়ার্টারে থাকতেন।

স্বাধীনতা নার্সেস পরিষদ (স্বানাপ) মহাসচিব ইকবাল হোসেন সবুজ এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, তিনি (শাহিদা) দায়িত্ব পালন করতে গিয়ে নিজেই করোনাভাইরাসে আক্রান্ত হন।

জানা যায়, শাহিদা আক্তার ঢামেক বার্ন ইউনিটের করোনা ইউনিটের সুপারভাইজার হিসেবে কর্মরত ছিলেন। করোনার প্রথম থেকেই তিনি চিকিৎসা সেবা দিচ্ছিলেন। দায়িত্বরত অবস্থায় করোনার উপসর্গ দেখা দেয় তার। এরপর পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়। করোনা পজেটিভ হওয়ায় ১৭ আগস্ট ঢাকা মেডিক্যালের আইসিইউতে তাকে ভর্তি করা হয় তাকে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর আড়াইটার দিকে তিনি মারা যান।

মরহুম শাহিদা আক্তার ১৯৮৩ সালের ব্যাচ এবং ১৯৮৪ সালে সরকারি চাকরিতে যোগদান করেন। তিনি দুই মেয়ে এক ছেলের জননী।